গাইবান্ধায় যুবকের ছুরিকাঘাতে ইউপি সদস্য নিহত

এতে আহত হয়েছেন আরও দুইজন।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2024, 05:17 AM
Updated : 28 March 2024, 05:17 AM

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় ‘মাদকাসক্ত’ যুবকের ছুরিকাঘাতে প্রাণ হারিয়েছেন এক ইউনিয়ন পরিষদ সদস্য। গুরুতর আহত হয়েছেন আরও দুইজন।

সোমবার রাত ১২টার দিকে বেতকাপা ইউনিয়নের পূর্ব নয়নপুর গ্রামে এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন পলাশবাড়ী থানার ওসি আরজু মো. সাজ্জাদ হোসেন।

নিহত বাদশা মিয়া ওই গ্রামের আমির উদ্দিনের ছেলে ও বেতকাপা ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য ছিলেন।

আহত স্বপন (৩৩) ও সবুজ (৩৫) একই গ্রামের আলতাফ হোসেন সাদা মিয়ার ছেলে। তাদেরকে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বেতকাপা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান জানান, সম্প্রতি ওই এলাকায় রাতে ছিঁচকে চুরি আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে।

এই কারণে তার পরামর্শে এলাকাবাসী রাতে পাহারার জন্য কয়েকজন যুবককে প্রহরী হিসাবে নিয়োগ করেন। বিনা প্রয়োজনে রাত ১১টার পর কেউ যাতে বাড়ির বাইরে গ্রামে ঘোরাঘুরি না করে তাও অনুরোধ করা হয়।

চেয়ারম্যান জানান, সোমবার রাত ১২টার দিকে একই গ্রামের মোসলেম উদ্দিন আকন্দ ওরফে ভোলার ছেলে পাপুল আকন্দসহ তিনজন যুবককে ‘মাদকাসক্ত’ অবস্থায় দেখতে পেয়ে প্রহরীরা তাদের পথরোধ করেন। এ নিয়ে ইউপি সদস্যের বাড়ির সামনের রাস্তার মোড়ে তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়।

“খবর পেয়ে ইউপি সদস্য বাদশা মিয়াসহ কয়েকজন ঘটনাস্থলে আসেন। তাদের সাথেও বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন তিন যুবক। এক পর্যায়ে পাপুল তার কোমরে লুকানো ছুরি দিয়ে বাদশা মিয়াসহ তার পাশে থাকা স্বপন ও সবুজকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায়।”

এতে গুরুতর আহত তিনজনকে স্থানীয়রা উদ্ধার করে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে বাদশা মিয়া মারা যান।

পলাশবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) দীবাকর অধিকারী জানান, পাপুলকে আটক করতে পুলিশের অভিযান অব্যাহত রেখেছে।

ওসি আরজু জানান, এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

 [প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]