নির্ধারিত সময়ের আগেই সিলেটে বিএনপির সমাবেশ শুরু

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সম্মানে মঞ্চে একটি চেয়ার ফাঁকা রাখা হয়েছে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2022, 07:46 AM
Updated : 19 Nov 2022, 07:46 AM

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশের মঞ্চে দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সম্মানে একটি চেয়ার ফাঁকা রেখে সমাবেশ শুরু হয়েছে।

সিলেট আলিয়া মাদ্রাসার মাঠে শনিবার দুপুর ২টায় শুরুর কথা থাকলেও সাড়ে ১১টার দিকেই কোরআন তেলাওয়াত ও মোনাজাতের মধ্য দিয়ে এই সমাবেশ শুরু হয়।

জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, “তিন দিন ধরে বিভিন্ন জেলা থেকে আসা নেতা-কর্মীরা সিলেটের মাঠে অবস্থান করছেন। তাদের কথা চিন্তা করে কিছুটা আগেই সমাবেশ শুরু করা হয়েছে। যাতে সমাবেশ শেষে নেতা-কর্মীরা নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারেন।”

আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বেই এই সমাবেশ শুরু হয়। জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকীর পরিচালনায় শুরু হওয়া সমাবেশে কোরআন তেলাওয়াত করেন সিলেটে জেলা ওলামা দলের সভাপতি নুরুল হক।

পরে সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন মহানগর মহিলা দলের সভাপতি রোকসানা বেগম শাহনাজ। এর পর দলের কেন্দ্রীয় কমিটির সদস্য, ছাতক উপজেলার সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রওনকুল ইসলাম শ্রাবণ সমাবেশে বক্তব্য রাখেন।

এদিকে সমাবেশস্থলে নির্মিত মঞ্চের মধ্যখানে বড় একটি চেয়ার রাখা হয়েছে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সম্মানে। চেয়ারটিতে রাখা হয়েছে দলের চেয়ারপারসনের ছবি।

তার দুই পাশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দের চেয়ার রাখা হয়েছে।

এবিষয়ে আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, “দলীয় চেয়ারপার্সনের প্রতি সম্মান প্রদর্শন পূর্বক এই চেয়ার রাখা হয়েছে। সমাবেশে মোট ৫৬ জন বক্তা বক্তব্য রাখবেন।”

এর আগে অনুষ্ঠিত হওয়া বিএনপির অন্য সমাবেশগুলির কয়েকটিতে খালেদা জিয়ার পাশাপাশি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার সম্মানেও চেয়ার খালি রাখা হয়েছিল।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ নানা দাবিতে দলটি আট বিভাগ ও দুই সাংগঠনিক বিভাগসহ ১০টি গণসমাবেশ করছে। এর মধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ময়মনসিংহ ছাড়া আর সব সমাবেশের আগে পরিবহন ধর্মঘট ডাকা হয়েছিল। ময়মনসিংহে ধর্মঘট না থাকলেও যান চলাচল করেনি। সিলেটের সমাবেশের আগেও বিভাগের চার জেলা সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জে ধর্মঘট ডাকা হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক