নেত্রকোণায় শিশু সাংবাদিকদের দুই দিনব্যাপী কর্মশালা শুরু

শুরুর দিন কর্মশালায় ইউনিসেফের চিফ অব কমিউনিকেশন জেনি গ্যামিং উপস্থিত ছিলেন।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2022, 04:34 PM
Updated : 13 Nov 2022, 04:34 PM

নেত্রকোণায় শিশু সাংবাদিকদের দুই দিনের কর্মশালা শুরু হয়েছে। 

রোববার জেলা শহরের গজিনপুর এলাকায় ইনস্টিটিউট অব লাইভস্টক সায়েন্স এন্ড টেকনোলজিতে এই কর্মশালার উদ্বোধন হয়। 

ইউনিসেফ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের অংশীদারিত্বে এই কর্মশালার আয়োজন করে শিশু সাংবাদিকতায় বিশ্বের প্রথম বাংলা সাইট হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম। 

শুরুর দিন কর্মশালায় উপস্থিত ছিলেন ইউনিসেফের চিফ অব কমিউনিকেশন জেনি গ্যামিং, কমিউনিকেশন স্পেশালিস্ট ফারিয়া সেলিম, ইউনিসেফের ময়মনসিংহ ও ঢাকা বিভাগীয় চিফ অব ফিল্ড অফিসের মো. ওমর ফারুখ। 

কর্মশালায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১২ থেকে ১৮ বছর বয়সের ২০ জন শিশু অংশ নেয়। 

দুই দিনব্যাপী এই কর্মশালায় প্রশিক্ষক হিসেবে হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক সুলাইমান নিলয় ছাড়াও  ইউনিসেফের প্রতিনিধি রয়েছেন। 

কর্মশালায় অংশ নেওয়া শিশু সাংবাদিকদের মৌলিক সাংবাদিকতার ধারণা, সংবাদ ও ফিচার লিখন, শিশু সাংবাদিক হিসেবে কাজ করার সমস্যা ও সমাধান, মোবাইল ফোনে সংবাদ ও ভিডিও প্রতিবেদন তৈরিসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার কর্মসূচি রয়েছে। 

সকাল সাড়ে ৯টার দিকে হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক সুলাইমান নিলয়ের সভাপতিত্বে ও হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নেত্রকোণা জেলা তত্ত্বাবধায়ক লাভলু পাল চৌধুরীর সঞ্চালনায় হয় উদ্বোধন পর্ব। 

এতে বক্তব্য রাখেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার ফখরুল আলম জুয়েল, জেলা সেক্টর কমান্ডারস ফোরামের সাধারণ সম্পাদক সিতাংশু বিকাশ আচার্য্য, ইউনিসেফের ময়মনসিংহ ও ঢাকা বিভাগীয় চিফ অব ফিল্ড অফিসের মো. ওমর ফারুখ, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের এসিস্ট্যান্ট ম্যানেজার (অপারেশন) আকিব জাভেদ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক