বন্যা: শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ক্লাস পরীক্ষা বন্ধ ২৫ জুন পর্যন্ত

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বন্যার পানি প্রবেশ করায় ক্লাস ও পরীক্ষা আগামী ২৫ জুন পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2022, 05:28 AM
Updated : 17 June 2022, 06:43 AM

শুক্রবার সকালে জরুরি এক সিন্ডিকেট সভায় এ সিন্ধান্ত নেওয়া হয় বলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

তিনি বলেন, "বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পানি প্রবেশ করেছে। তাই শিক্ষার্থীদের কথা চিন্তা করে আগামী ২৫ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার থেকেই এ ঘোষণা কার্যকর হবে।"

তবে বিশ্ববিদ্যালয়ের অন্য সব কার্যক্রম চলবে বলে জানান ইশফাকুল।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আনোয়ারুল ইসলাম বলেন, "বিশ্ববিদ্যালয় এলাকা বন্যায় প্লাবিত হওয়ায় শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী সকলকেই দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই পরিস্থিতিতে সকলের সার্বিক নিরাপত্তার দিক বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

টানা বৃষ্টি আর পাহাড়ি ঢলে নদীর পানি বেড়ে চলতি মৌসুমে তৃতীয় দফা বন্যার মুখে পড়েছে সিলেট মহানগরীসহ পাঁচ উপজেলার বিস্তৃর্ণ এলাকা।

বৃহস্পতিবার বেলা ১২টায় সুরমা নদীর কানাইঘাট পয়েন্টে পানি বিপৎসীমার ৯৭ সেন্টিমিটার ও সিলেট পয়েন্টে ২৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয় বলে সিলেট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসিফ আহমেদ জানান।

এর আগে গত এপ্রিলে সিলেটের নিম্নাঞ্চলে অসময়ে বন্যা দেখা দেয়। এরপর মে মাসের মাঝামাঝিতে সিলেটে ১৮ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যা হয়। এই রেশ না কাটতেই আবারও বন্যার কবলে পড়ল সিলেটবাসী।