সিরাজগঞ্জে ইয়াকুব হত্যায় তিনজনের যাবজ্জীবন

সিরাজগঞ্জের এনায়েতপুরে ইয়াকুব আলীকে হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2022, 09:01 AM
Updated : 23 May 2022, 09:01 AM

সোমবার দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক বেগম সালমা খাতুন দুই আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) শামছুল আলম জানান।

দণ্ডপ্রাপ্তরা হলেন- এনায়েতপুর থানার খুকনী কান্দিপাড়া গ্রামের মো. আব্দুর রহিম খলিফা (৫০), একই গ্রামের মো. আব্দুর রহমান (৪৮) এবং মো. খুশি আলম ওরফে সাইফুল ইসলাম (৪২)।

আব্দুর রহমান ছাড়া বাকি দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বরাত দিয়ে আইনজীবী বলেন, দণ্ডপ্রাপ্তরা ইয়াকুবের মেয়েদের বিরক্ত করত। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্ধ চলছিল। সেই আক্রোশে ২০২০ সালে ৫ জানুয়ারি সন্ধ্যায় আসামিরা পরিকল্পিতভাবে ইয়াকুব আলীকে শ্বাসরোধ করে হত্যা করেন এবং তার লাশ গুম করার জন্য খুকনী ইউনিয়নের ইসলামপুর গ্রামের একটি সরিষা ক্ষেতে ফেলে রাখে।

ঘটনার পরের দিন নিহত ইয়াকুব আলীর বাবা ইয়াসিন আলী এনায়েতপুর থানায় অজ্ঞাত আসামিদের নামে একটি হত্যা মামলা করেন। আব্দুর রহমান ১৬৪ ধারায় জবানবন্দিতে বাকি দুজনের সম্পৃক্ততার কথা বলেন।

আইনজীবী আরও বলেন, আদালত দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। অপর ২০১ ধারায় প্রত্যেককে আরও সাত মাসের সশ্রম কারাদণ্ড এবং তিন হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।