‘তারে জড়িয়ে’ মা-ছেলের মৃত্যু: পল্লী বিদ্যুতের ২ জন সাময়িক বরখাস্ত

নোয়াখালীর সুবর্ণচরে বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে মা-ছেলের মৃত্যুর ঘটনায় পল্লী বিদ্যুৎ সমিতির এক প্রকৌশলীসহ দুইজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

নোয়খালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2022, 09:25 AM
Updated : 23 April 2022, 09:38 AM

শনিবার সকালে নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক (জিএম) গোলাম মোস্তফা সাংবাদিকদের এ কথা জানান।

এরা হলেন- পল্লী বিদ্যুৎ সমিতির সুবর্ণচরের সাব স্টেশন ইঞ্জিনিয়ার ফরিদ আহম্মদ ও লাইনম্যান মো. শাহীনুল।

তিনি বলেন, সুষ্ঠু তদন্তের স্বার্থে সুবর্ণচরের সাব স্টেশন ইঞ্জিনিয়ার ফরিদ আহম্মদ, লাইনম্যান মো. শাহীনুলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শনিবার তদন্ত কমিটি সরেজমিনে তদন্ত করতে আসবেন। যদি তাদের বিরদ্ধে প্রমাণিত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বৃহস্পতিবার বিকালে উপজেলার পূর্বচরবাটা ইউনিয়নের হাজীপুর গ্রামের কালা মসজিদ এলাকায় দুইদিন আগে ঝড়ে ছিঁড়ে পড়ে থাকা পল্লীবিদ্যুতের তারে জড়িয়ে কোহিনূর বেগম (৩৫) ও তার তিন বছরের ছেলে ইয়াছিনের মৃত্যু হয়।

জেলার হাতিয়া উপজেলার চরফকিরা গ্রামের নেছার উদ্দিনের স্ত্রী কোহিনুর পূর্বচরবাটা গ্রামের খায়রুল হাসানের বাড়িতে গৃহকর্মীর কাজ করতেন।

স্থানীয়রা ওই বাড়ির পাশে মেহগনি বাগানে বিদ্যুতের ছেঁড়া তারে জড়ানো মা-ছেলের লাশ পড়ে থাকতে দেখে। সন্ধ্যায় তাদের লাশ উদ্ধার করে পুলিশ।

স্থানীয়দের অভিযোগ, বুধবার রাতে ঝড়ে এলাকায় বিদ্যুৎ লাইনের তার ছিঁড়ে পড়ে থাকে। বিষয়টি স্থানীয় পল্লী বিদ্যুৎ কার্যালয়ে জানানো হলেও তারা লাইন মেরামত না করেই বিদ্যুৎ লাইন চালু করে।

এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা দায়ের  ও ঘটনা তদন্তে পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে পৃথক দুটি কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ঢাকায় সমিতির প্রধান কার্যালয় থেকে দুই সদস্যের আরও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক