ফেনীতে বাসা ভাড়া নিতে ভেতরে ঢুকে ‘লুট’, গ্রেপ্তার ৫

ফেনীতে বাসা ভাড়া নেওয়ার কথা বলে ভেতরে ঢুকে লুটের অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2022, 01:42 PM
Updated : 6 April 2022, 01:42 PM

নারায়ণগঞ্জ ও কুমিল্লায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তারসহ কিছু জিনিস উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম মোল্লা।

তিনি বুধবার সাংবাদিকদের বলেন, ফেনী শহরের বনানীপাড়া বারাহিপুর এলাকায় এক বাড়িতে গত ২৭ ফেব্রুয়ারি সকালে বাসা ভাড়া নেওয়ার কথা বলে একজন পুরুষ ও একজন নারী ঘরে প্রবেশ করেন।

“তারা সেখান থেকে ৪২ ভরি ১০ আনা স্বর্ণালংকার লুট করেন বলে অভিযোগ।”

সে ঘটনায় বাড়ির মালিক মোহাম্মদ আহসানুল করিম বাদী হয়ে থানায় মামলা করেন।

এর আগে একইভাবে শহরের শান্তিধারা আবাসিক এলাকা থেকে গত ২৬ জানুয়ারি একজন পুরুষ ও একজন নারী তিন ভরি ওজনের স্বর্ণালংকার লুট করে বলে অভিযোগ পায় পুলিশ।

পুলিশ কর্মকর্তা বদরুল আলম বলেন, মামলার পর পুলিশ ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ ও বিভিন্ন সূত্র ব্যবহার করে আসামি শনাক্ত করে। পরে পাঁচজনকে নারায়ণগঞ্জ ও কুমিল্লা থেকে গ্রেপ্তারসহ পুলিশ তিন ভরি পাঁচ আনা সোনা উদ্ধার করতে পেরেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- কুমিল্লার হোমনা থানার পূর্বপাড়া নীলাক্ষী এলাকার আবদুল কাদেরের ছেলে মো. আলী হাসান (৫০), নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার আজিবপুর এলাকার খাদেম ওসমানের স্ত্রী বেবী আক্তার ওরফে বকুল (৪০), কুমিল্লার হোমনা থানার পূর্বপাড়া নীলছি এলাকার আব্দুস সালামের ছেলে মো. শাহজালাল (৩৮), একই এলাকার আবদুস সালামের মেয়ে ও মো. সজীবের স্ত্রী তাসলিমা বেগম (৩৫), কুমিল্লার দাউদকান্দি থানার ইলিয়টগঞ্জ বাজারের করিম মাস্টার মার্কেটের সঙ্গীতা শিল্পালয়ের স্বর্ণ দোকানি রূপকমল চন্দ্র দাস (৪৩)।

পুলিশ কর্মকর্তা বদরুল আলম গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদের তথ্যে বলেন, তারা একটি সংঘবদ্ধ চক্র। ফেনী, চাঁদপুর, কুমিল্লা, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় বাসা ভাড়া নেওয়ার কথা বলে ভেতরে ঢুকে লুট করে।