লক্ষ্মীপুরে স্ত্রীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ড

কমলনগর উপজেলায় স্ত্রীকে হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদণ্ড দিয়েছে লক্ষ্মীপুরের আদালত।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2022, 09:22 AM
Updated : 6 April 2022, 09:22 AM

বুধবার বেলা ১১টায় লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মো. জসিম উদ্দিন জানান।  

দণ্ডপ্রাপ্ত মো. লিটন (২৯) উপজেলার চর কাদিরা ইউনিয়নের উত্তর চাকাদিরা গ্রামের মৃত মোছলেহ উদ্দিনের ছেলে। তিনি একজন ইটভাটা শ্রমিক।

মামলার বরাত দিয়ে পিপি জসিম উদ্দিন বলেন, ২০১৭ সালে একই গ্রামের ফুফাত বোন রুবিনা আক্তারের (১৭) সঙ্গে পারিবারিকভাবে লিটনের বিয়ে হয়। ২০১৮ সালের ১৩ এপ্রিল বিকেলে রুবিনার মৃতদেহ শ্বশুরবাড়ি থেকে উদ্ধার করে পুলিশ। পরিবারের লোকজন জানায়, সে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। এ ঘটনায় অপমৃত্যুর মামলাও হয়।

“কিন্তু ময়নাতদন্তের প্রতিবেদনে রুবিনার মাথায় আঘাত ও শ্বাসরোধে হত্যার কথা বলা হয়। পরে ওই বছরের ৮ জুলাই কমলনগর থানার এসআই মো. মোশাররফ হোসেন বাদী হয়ে লিটনকে আসামি করে হত্যা মামলা করেন। ৯ জুলাই লিটন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

“জবানবন্দিতে লিটন বলেন, পারিবারিক বিরোধের জের ধরে স্ত্রীর সঙ্গে তার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে একটি আমের ডাল দিয়ে স্ত্রীর মাথায় আঘাত করেন। তখন রুবিনা মারা গেছে ভেবে তার গলায় দড়ি পেঁচিয়ে আম গাছের ডালের সঙ্গে ঝুলিয়ে রেখে তিনি পালিয়ে যান।

পিপি আরও জানান, একই বছরের ৩১ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা (এসআই) অনিমেষ মণ্ডল লিটনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দেন। মামলায় ১২ জন সাক্ষ্য দেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক