কিশোরগঞ্জ বারে সভাপতি স্বতন্ত্র, সম্পাদক বিএনপির

কিশোরগঞ্জ আইনজীবী সমিতি নির্বাচনে সভাপতি হয়েছেন স্বতন্ত্র এবং সাধারণ সম্পাদক হয়েছেন বিএনপি প্রার্থী।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2022, 04:55 PM
Updated : 7 March 2022, 04:55 PM

রোববার এক বছর মেয়াদী কার্যনির্বাহী কমিটির এই নির্বাচনে আওয়ামী লীগ সহ-সভাপতিসহ নয়টি এবং বিএনপি সম্পাদকসহ চারটি পদে জয় পেয়েছে।

নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার এসএম মাহবুবুর রহমান ফলাফল ঘোষণা করেন।

তিনি জানান, ২৮৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মিয়া মো. ফেরদৌস। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত সমন্বয় পরিষদের শাহ আজিজুল হক পেয়েছেন ২৩৪ ভোট।

মিয়া মো. ফেরদৌস এ নিয়ে ষষ্ঠবারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন।

সাধারণ সম্পাদক পদে ৩১৬ ভোট পেয়ে টানা দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মো. আমিনুল ইসলাম রতন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত সমন্বয় পরিষদের শেখ শহীদুল ইসলাম হুমায়ুন পেয়েছেন ২২১ ভোট।

আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত সমন্বয় পরিষদ থেকে অন্যান্য পদে বিজয়ীরা হলেন সহ-সভাপতি শরফুদ্দিন ভুইয়া সবুজ ও মুফতি জাকির খান, সহ-সাধারণ সম্পাদক আজিজুল হক দৌলত ও মো. হাবিবুল হক ভূঞা রিপন এবং পাঁচটি কার্যকরী সদস্য পদে মো. হাফিজ উদ্দিন, মো. মিজানুর রহমান ভুইয়া (রাজন), সুদীপ্ত সাহা দীপ, সাজ্জাদুল হক ভুঞা এবং মো. সুলতান উদ্দিন ভুঞা।

বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে সাধারণ সম্পাদক ছাড়া অন্যান্য পদে নির্বাচিতরা হচ্ছেন লাইব্রেরি সম্পাদক তানভীর হাসান রানা, সাংস্কৃতিক সম্পাদক এএম সাজ্জাদুল হক ও অডিটর খন্দকার সাজবীন সুলতানা।  

নির্বাচনে ৫৭২ জন ভোটারের মধ্যে ৫৪৯ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে প্রধান নির্বাচন কমিশনার এসএম মাহবুবুর রহমান জানান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক