যশোরে চুরি হওয়া শিশু উদ্ধার মাগুরায়

যশোর শিশু হাসপাতাল থেকে চুরি হওয়া আট দিন বয়সী এক শিশুকে মাগুরা থেকে উদ্ধার করেছে পুলিশ। তবে এ সময় কাউকে গ্রেপ্তার করা যায়নি।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2022, 12:05 PM
Updated : 7 March 2022, 12:05 PM

সোমবার বেলা ১২টার দিকে শালিখা উপজেলার সীমাখালী বাসস্ট্যান্ড থেকে উদ্ধার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

শালিখা থানার ওসি বিশারুল ইসলাম জানান, সীমাখালী বাসস্ট্যান্ড এলাকায় একটি শিশু উদ্ধারের খরব পেয়ে স্থানীয়রা শালিখা থানা পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে শিশুটিকে উদ্ধার করে।

ওসি বিশারুল জানান, এক মহিলা যশোর থেকে ছেড়ে আসা বাসে করে শিশুটিকে নিয়ে মাগুরা জেলার শতখালী যাচ্ছিলেন। কিন্তু বাসটি সীমাখালী বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে পাশে থাকা অপরিচিত এক মহিলার কাছে শিশুটিকে রেখে পানি খাওয়ার কথা বলে ওই মহিলা বাস থেকে নেমে পালিয়ে যায়।

“এক পর্যায়ে বাসটি ছেড়ে গেলে তিনি শিশুটিকে তার মায়ের কাছে তুলে দিতে নেমে পড়েন। কিন্ত অনেক খোঁজাখুঁজি করে মা পরিচয় দেওয়া ওই মহিলাকে না পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়।”

ওসি বলেন, পুলিশ গিয়ে শিশুটিকে উদ্ধার করে এবং প্রাথমিক তদন্ত শেষে পুনরায় ওই মহিলার জিম্মায় রাখে। পরে যশোর পুলিশের তথ্য পেয়ে জানা যায় সেখানে একটি শিশু হারানোর বিষয়ে জিডি হয়েছে। যশোর পুলিশ এসে শতখালী থেকে শিশুটিকে নিয়ে তার মা-বাবার কাছে দেয়।

যশোর পুলিশের বরাতে ওসি জানান, ২৭ ফেব্রুয়ারি যশোর শিশু হাসপাতালে ওই শিশুটির জন্ম হয়। ৬ মার্চ সেখান থেকে এক মহিলা শিশুটি চুরি করে। শিশুটির বাবা মেহেদি হাসান ও মা আসমা খাতুন ঝিনাইদহের কালিগঞ্জ পৌর এলাকার বাসিন্দা।