ময়মনসিংহ বিভাগ থেকে ঢাকার পথে বাস বন্ধের ঘোষণা

বেহাল সড়ক চলাচলের উপযোগী করার দাবি পূরণ না হওয়ায় ময়মনসিংহ বিভাগের চার জেলা থেকে ঢাকাগামী বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছে জেলা মোটর মালিক সমিতি এবং ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2022, 03:16 PM
Updated : 15 Jan 2022, 03:22 PM

ময়মনসিংহ চেম্বারের জ্যেষ্ঠ সহ-সভাপতি শংকর সাহা শনিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গাজীপুরের সালনা থেকে টঙ্গী পর্যন্ত সড়ক উন্নয়ন কাজ দ্রুত শেষ না করায় পূর্ব ঘোষণা অনুযায়ী রোববার সকাল ৬টা থেকে ময়মনসিংহ, নেত্রকোণা, জামালপুর ও শেরপুর থেকে ঢাকাগামী সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। তবে আঞ্চলিক সড়কে সব ধরনের যানবাহন চলাচাল করবে।

ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা আগেই ঘোষণা দিয়েছিলাম। কিন্তু সড়কের কাজ শেষ হয়নি। আগামীকাল সকালে এ বিভাগের চার জেলা থেকে কোনো গণপরিবহন ঢাকায় যাবে না।”

এর আগে গত ২ জানুয়ারি ময়মনসিংহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ওই রাস্তার উন্নয়ন কাজ দ্রুত করা না হলে ১৬ জানুয়ারি থেকে সব ধরনের যানবাহন বন্ধ রাখা হবে বলে হুঁশিায়রি দিয়েছিলেন জেলা মোটর মালিক সমিতি ও ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির নেতারা।

সেই সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সহ-সভাপতি ও জেলা মোটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা বলেছিলেন, “আগামী ১৫ জানুয়ারির মধ্যে যোগাযোগব্যবস্থার উন্নয়ন না ঘটালে বৃহত্তর ময়মনসিংহের গণপরিবহন বন্ধ রাখা ছাড়া আমাদের আর কোনো উপায় থাকবে না।”

ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. আমিনুল হক শামীম সেদিন বলেছিলেন, “ঠিকাদারের গাফিলতির কারণে বৃহত্তর ময়মনসিংহের লোকজনকে দীর্ঘদিন ধরে ভোগান্তি পোহাতে হচ্ছে। তিন বছর মেয়াদী রাস্তার কাজ ছয় বছরেও শেষ না হওয়া হতাশা ছাড়া কিছুই নয়।”