কুষ্টিয়ায় ‘যৌতুক না দেওয়ায়’ নববধূকে পুড়িয়ে হত্যা

যৌতুক না দেওয়ায় কুষ্টিয়ায় এক নববধূকে আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগ উঠেছে।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2022, 04:18 PM
Updated : 11 Jan 2022, 04:24 PM

জেলার মিরপুর থানার ওসি গোলাম মস্তফা জানান, মঙ্গলবার বিকেলে সুমাইয়া খাতুন (১৮) নামে এই তরুণী মারা যান।

সুমাইয়া জেলার মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের পারমিটন এলাকার সাদিকুল ইসলামের স্ত্রী এবং জেলার দৌলতপুর উপজেলার খলিসাকুণ্ডি ইউনিয়নের মালিপাড়া এলাকার আয়েম আলীর মেয়ে।

সুমাইয়ার বাবার অভিযোগ, ২৫ দিন আগে বিয়ের সময় সাদিকুলকে যৌতুক দেন। বিয়ের তিন দিন পর সাদিকুল আবার টাকা চন। এজন্য সুমাইয়াকে চাপ দেন সাদিকুল।

“সাদিকুল কয়েক দিন আগেও টাকা নিতে পাঠায় সুমাইয়াকে। চার দিন পর আমার কাছ থেকে টাকা নিয়ে মেয়ে স্বামীর বাড়ি ফিরে যায়। তাদের দাবি ছিল এক লাখ টাকা। এত টাকা একবার কিভাবে দেব। কিন্তু সব টাকা না দেওয়ায় সাদিকুল ও তার পরিবারের লোকজন ক্ষিপ্ত হয়। তারা আমার মেয়েকে গালমন্দ করে। মারধর করে। তারপর আগুন দিয়ে পুড়িয়ে মেরে ফেলল।”

প্রতীকী ছবি

আমলা পুলিশ ফাঁড়ির এএসআই কামরুজ্জামান  প্রতিবেশীদের বরাতে বলেন, গত ১৬ ডিসেম্বর বিয়ের পর থেকে তাদের মধ্যে পারিবারিক কলহের সৃষ্টি হয়। এরপর সকালে সুমাইয়া গায়ে ডিজেল ঢেলে আত্মহত্যার চেষ্টা করছেন বলে খবর দেয় স্থানীয়রা। পুলিশ গিয়ে তাকে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করে কুষ্টিয়া সদর হাসপাতালে পাঠায়। সেখানে বিকালে সুমাইয়া মারা যান।

পুলিশ ঘটনাস্থল পরিদর্শনের পর হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। পরে পরিবারে কাছে হস্তান্তর করা হয় লাশ।

মিরপুর থানার ওসি গোলাম মস্তফা বলেন, ময়নাতদন্ত প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ সম্পর্কে জানা যাবে। এ ঘটনায় সুমাইয়ার বাবা আয়েম আলী হত্যার অভিযোগে এজাহার দিয়েছেন। মামলা দায়ের বিষয়টি প্রক্রিয়াধীন।

এ ঘটনায় এখনও কাউকে আটক করেনি পুলিশ।

ওসি বলেন, নিহত সুমাইয়ার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন পলাতক রয়েছে। তবে পুলিশ তাদের গ্রেপ্তারের জন্য অভিযান চালাচ্ছে।