কুমিল্লায় ট্রলার ডুবে ৩ জনের মৃত্যু

কুমিল্লার মেঘনা উপজেলায় কাঁঠালিয়া নদীতে ট্রলার ডুবে তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2022, 11:39 AM
Updated : 3 Jan 2022, 03:29 PM

সোমবার বেলা ২টার দিকে উপজেলার পুরোনো বাটেরা এলাকায় এ ঘটনা ঘটে বলে দাউদকান্দি ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাজহারুল ইসলাম জানান।

মৃতরা হলেন- জেলার তিতাস উপজেলার রায়পুর গ্রামের জুলেখা বেগম (৫৫), আয়েশা আক্তার (১১) ও তামান্না আক্তার (৭)।

এ ঘটনায় এক শিশু এখনও নিখোঁজ রয়েছে এবং আহতদের দাউদকান্দির একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

ঘটনার প্রত্যক্ষদর্শী আক্তার হোসেন বলেন, “ট্রলারটি কাঁঠালিয়া নদীর পুরোনো বাটেরা এলাকায় পৌঁছালে কচুরিপানার কারণে গতি কমে যায়। এ সময় চালক গতি বাড়িয়ে চালিয়ে নেওয়ার চেষ্টা করেন। এসময় কিছুর সঙ্গে লেগে ট্রলারের তলা ফেটে যায় এবং ডুবে তিনজন মারা যান।”

ফায়ার সার্ভিস কর্মকর্তা মাজহারুল বলেন, “হতাহতরা তিতাস উপজেলার রায়পুর গ্রাম থেকে মেঘনার একটি গ্রামে বেড়াতে যাচ্ছিলেন বলে তারা জানতে পেরেছেন। যাদের লাশ উদ্ধার করা হয়েছে তারা একই পরিবারের বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।”

নিখোঁজ শিশুটিকে উদ্ধারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

মেঘনা থানার ওসি ছমিউদ্দিন বলেন, “ট্রলার ডুবে তিনজন মারা গেছে বলে খবর পেয়েছি। ফরিদ মিয়া তার পরিবার নিয়ে তিতাস উপজেলার রায়পুর গ্রামে শ্বশুরবাড়িতে বেড়াতে এসেছিলেন।”

উপজেলার চালিভাঙ্গা নৌপুলিশ ফাঁড়ির পরিদর্শক আবু আবদুল্লাহ বলেন, “নদীর ওই অংশে প্রচুর কচুরিপানা এবং মাছের ঘের ছিল। সেখানে পৌঁছালে ট্রলারের নিচে থাকা পাখা খুলে পড়ে যায়। এ সময় ট্রলারে পানি উঠে সেটি তলিয়ে যায়।

“ট্রলারটি উদ্ধার করা হয়েছে। নিখোঁজ শিশুকে উদ্ধারে চেষ্টা চলছে।”

এ ঘটনায় ট্রলারচালকের কোনো অবহেলা ছিল কি-না সেটি তদন্ত করে দেখা হবে বলে তিনি জানান।