সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ জয়: আনাই মগিনীর গ্রামে উচ্ছ্বাস

সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ফাইনালে জয় আনা একমাত্র গোলটি করেন যে আনাই মগিনী, তার প্রশংসায় ভাসছে খাগড়াছড়ি সদর উপজেলার সাতভাইয়া পাড়া।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2021, 11:35 AM
Updated : 23 Dec 2021, 12:19 PM

ঢাকায় বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বুধবার মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে ১-০ গোলে হারায় বাংলাদেশ।

বৃহস্পতিবার সকালে সাতভাইয়া পাড়ায় আনাই মগিনীর খোঁজ নিতে গেলে এলাকাবাসী তাদের উচ্ছ্বাসের কথা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

প্রতিবেশী মং সা থুই মারমা বলেন, “বুধবার এলাকাবাসী সবাই মিলে একসঙ্গে খেলা দেখেছি। আনাই গোল দেওয়ার পর পুরো এলাকায় উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে।

“দেশের মানুষের পাশাপাশি সাতভাইয়া গ্রামের সবাই উচ্ছ্বসিত হয়েছি। আমাদের ঘরের মেয়ে গোল করায় আনন্দ একটু বেশি।”

আনাই মগিনীর বৌদি রাং মে সু মগিনী ও রুইম্রা সাং মগিনী বলেন, “আনাই পুরো দেশের জন্য সম্মান বয়ে এনেছে। তার গোলে ম্যাচ জিতেছে বাংলাদেশ। এমন জয়ে আমরা খুব খুশি।”

সাতভাইয়া পাড়া

আনাই মগিনীর বাবা রিপ্রু মঘ ও মা আপ্রুমা মগিনীর অনুভূতি আরও বেশি। তারা যেমন খুব হন তেমনি আর্শীবাদ করেন বাংলাদেশ এগিয়ে যাক।

“একদিন আমার মেয়েরা বিশ্বকাপে খেলবে। এটাই আমার প্রত্যাশা,” বলেন আপ্রুমা মগিনী।

খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে আনাই মগিনীকে অভিনন্দন জানিয়েছেন।

২০০৩ সালের ১ মার্চ খাগড়াছড়ির সাতভাইয়া পাড়ায় জন্ম আনাই মগিনীর। সাতভাইয়া পাড়া প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে পড়ার সময় প্রতিযোগিতামূলক ফুটবলে তার অভিষেক হয় বলে পরিবারের সদস্যরা জানান।