দৌলতদিয়া ঘাটে দশ কিলোমিটার জটে ভোগান্তি চরমে

ঘন কুয়াশার কারণে দশ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হলেও গাড়ির দীর্ঘ জটে আটকে ভোগান্তিতে পড়েছেন চালক ও যাত্রীরা।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2021, 05:04 AM
Updated : 23 Dec 2021, 05:15 AM

কুয়াশা কেটে যাওয়ায় বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার শুরু হয় বলে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক শিহাব উদ্দিন জানান।  

তিনি বলেন, “কুয়াশার ঘনত্ব বেড়ে নদী পথ দৃষ্টি সীমার বাইরে চলে যাওয়ায় বুধবার রাত ১২টার দিকে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় ঘাটের ১০ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে । যে কারণে সারা রাত ঠাণ্ডার মধ্যে দুর্ভোগ পোহাতে হয়েছে চালক ও যাত্রীদের।”

সকালে দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, ঘাটের চারপাশ কুয়াশায় ঢাকা। শত শত যাত্রীবাহী পরিবহন, পণ‍্যবাহী ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস এবং রোগীবাহী অ্যাম্বুলেন্স পারাপারের অপেক্ষায় রয়েছে। অনেক যাত্রি ও চালকেরা সিটে বসেই ঘুমাচ্ছেন। অনেকে গাড়ি থেকে নেমে হাঁটাহাটি করছেন।

সাতক্ষীরা থেকে আসা ইসমাইল হোসেন বলেন, “রাত ৯টার দিকে ঘাটে এসেছি। একটু একটু করে সিরিয়ালে আগাচ্ছিলাম ঘাটের দিকে। রাত বারোটার সময় জানতে পারি কুয়াশায় ফেরি চলাচল বন্ধ। এরপর থেকে ঘাটে বসে আছি। গাড়িতে বসে না ঘুমিয়ে রাত কাটিয়ে দিলাম।”

চালক নয়ন বলেন, সবজি নিয়ে বুধবার সন্ধ‍্যা ৭টার দিকে ঘাট এলাকায় এসেছি। মধ্য রাত থেকে কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ থাকায় আর ফেরিতে উঠতে পারি নাই। এখনো অপেক্ষায় আছি। কখন ফেরিতে উঠব জানি না।”

জিহাদুল কবির নামে এক যাত্রী বলেন, “সারা রাত দুর্ভোগ পোহাচ্ছি। এখনো ফেরিতে উঠতে পারি নাই।”