খুলনায় শিশু সাংবাদিকতার প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

খুলনা শহরে শিশু সাংবাদিকতার ওপর দুই দিনের প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2021, 10:14 AM
Updated : 14 Dec 2021, 10:14 AM

শহরের গল্লামারীতে সরকারি মৎস-বীজ উৎপাদন খামার মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ শেষে সোমবার বিকালে সনদপত্র দেওয়া হয়।

ইউনিসেফের সহযোগিতায় হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম আয়োজিত কর্মশালায় খুলনার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২২ জন শিশু-কিশোর অংশ নেয়।

কর্মশালায় মৌলিক সাংবাদিকতার ধারণা, সংবাদ ও ফিচার লিখন, শিশু সাংবাদিক হিসেবে কাজ করার সমস্যা ও সমাধান, মোবাইল ফোনে সংবাদ ও ভিডিও প্রতিবেদন তৈরিসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

প্রশিক্ষণ দেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সহকারী প্রযোজক (মাল্টিমিডিয়া) আল হাসান রাকিব।

কর্মশালা শেষে শিশু সাংবাদিকরা ৭১-এর মুক্তিযুদ্ধের স্মৃতিচিহ্ন খুলনার গল্লামারি বধ্যভূমিতে নির্মিত স্মৃতিসৌধে শ্রদ্ধা জানায়।

স্থানীয় জনতার মিছিল পত্রিকার প্রধান সম্পাদক আজগর বিশ্বাস তারা, জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল সনদ বিতরণ অনুষ্ঠানে ছিলেন।

আজগর শিশুদের বলেন, “সাংবাদিকরা জাতি ও সমাজের প্রাণ। সাংবাদিকতার এ প্রশিক্ষণ তোমাদের মনন জগৎকে বিকশিত করবে। তোমরাই সামনের দিনে রাষ্ট্র, জাতি, দেশকে এগিয়ে নিতে নেতৃত্ব দেবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল।

জয়দেব বলেন, “জীবন গড়ায় প্রশিক্ষণের বিকল্প নেই। শিশু সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ শিশুদের সৃজনশীল করে গড়ে তোলায় সহযোগিতা করবে।"

কর্মশালা সমন্বয় করেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের খুলনা প্রতিনিধি ও হ্যালোর জেলা সমন্বয়ক শুভ্র শচীন।