কক্সবাজারে দুই রোহিঙ্গার বিরুদ্ধে ৪ কিশোরকে অপহরণের অভিযোগ

কক্সবাজারে দুই রোহিঙ্গা মুক্তিপণ আদায়ের দাবিতে চার শিশুকে অপহরণ করেছে বলে অভিযোগ উঠেছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2021, 12:05 AM
Updated : 9 Dec 2021, 12:05 AM

জেলার টেকনাফ থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল আলিম জানান, টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরের ২৬ নম্বর ব্লকের বাসিন্দা জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ ইব্রাহিমের বিরুদ্ধে এই অভিযোগ পেয়েছে পুলিশ।

পরিদর্শক স্বজনদের বরাতে বলেন, জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ ইব্রাহিম জেলার রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের পেঁচারদ্বীপ এলাকায় বাতিঘর নামে একটি আবাসিক কটেজের কর্মচারী। তাদের সঙ্গে পেঁচারদ্বীপ এলাকার চার কিশোরের বন্ধুত্ব হয়। সেই সুবাদে মঙ্গলবার সকালে জাহাঙ্গীর ও ইব্রাহিম চার শিশুকে সেন্টমার্টিন ভ্রমণের কথা বলে টেকনাফ নিয়ে যান। এরপর থেকে শিশুদের খোঁজ মেলেনি।

“এরই মধ্যে বুধবার রাতে শিশুদের স্বজনদের কাছে ফোন করে অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পুলিশ অভিযোগ পাওয়ার পর সম্ভাব্য বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে।”

পরিদর্শক আলিম বলেন, স্বজনরা প্রথমে রামু থানায় জানায়। রামু থানার পুলিশ টেকনাফ থানায় খবর দেয়। উভয় থানার পুলিশ সম্ভাব্য বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে। অপহৃত শিশুদের উদ্ধারসহ অপহরণকারীদের গ্রেপ্তারে পুলিশ তৎপরতা অব্যাহত রেখেছে বলে জানান পরিদর্শক।

অপহৃত কিশোররা একটি উচ্চবিদ্যালয়ের অষ্টম ও দশম শ্রেণির ছাত্র।

এক শিশুর বাবা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বৃহস্পতিবার বেলা ১টার দিকে অপহরণকারীরা মোবাইল ফোনে তিন লাখ টাকা দাবি করেছে। টাকা না দিলে ছেলেকে মেরে ফেলার হুমকি দিয়েছে।

“অপহরণকারীরা আমার ছেলেকে মারধর করেছে। মোবাইল ফোনে ছেলের সঙ্গে আমাকে কথা বলিয়েও দিয়েছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক