গাজীপুরে সিটির ভারপ্রাপ্ত মেয়র হচ্ছেন কাউন্সিলর কিরণ

গাজীপুর সিটি করপোরেশনের সদ্য বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন তিন সদস্যের মেয়র প্যানেলের প্রথম জন ওয়ার্ড কাউন্সিলর আসাদুর রহমান কিরণ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2021, 03:08 PM
Updated : 25 Nov 2021, 04:39 PM

আসাদুর রহমান কিরণ এই নিয়ে দ্বিতীয়বার ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পেতে যাচ্ছেন।

গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জানান, বৃহস্পতিবার জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করে তিন সদস্যের মেয়র প্যানেল গঠন করে একটি প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

ওই তালিকায় প্রথমে যার নাম আসবে তিনিই ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করবেন। তার অনুপস্থিতিতে দ্বিতীয় জন, পর্যায়ক্রমে তৃতীয়জন দায়িত্ব পালন করবেন।

“সে অনুয়ায়ী প্যানেলের প্রথম জন ৪৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আসাদুর রহমান কিরণই নিয়মানুযায়ী তিনি ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন।”

মেয়র প্যানেলের অপর দুই সদস্য হলেন সিটির ৫২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আব্দুল আলীম মোল্লা এবং ২৮, ২৯, ৩০ নম্বর (সংরক্ষিত ওয়ার্ড-১০) মহিলা কাউন্সিলর মোসা. আয়েশা আক্তার।

আসাদুর রহমান কিরণ সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার বিকালে তিনি গাজীপুর সিটির প্রথম প্যানেল মেয়র হওয়ার পত্র পেয়েছেন।

তিনি জানান, ইতোপূর্বে তিনি সিটির প্রথম মেয়র এমএ মান্নান বরখাস্ত হওয়ার পর ২৭ মাস ১৩ দিন ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন। তিনি ২০১৫ সালের ৫ মার্চ থেকে ২০১৮ সালের ১৮ জুন পর্যন্ত ওই পদে ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তির অভিযোগে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হওয়ার পর নানা অভিযোগে জাহাঙ্গীর আলমকে বৃহস্পতিবার গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

জাহাঙ্গীরের বিরুদ্ধে জনগণের স্বার্থ পরিপন্থি কাজ, ক্ষমতার অপব্যাবহার, সরকারি সম্পদ আত্মসাতের মতো অভিযোগ রয়েছে বলে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে জানান।

এসব অভিযোগে সুষ্ঠু তদন্তের জন্য আমলে নেওয়া হয়েছে এবং আইন অনুযায়ী সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি বিষয়গুলো তদন্ত করছে বলে স্থানীয় সরকারমন্ত্রী জানান।