তিন ছেলেকে বিষ খাওয়ানোর অভিযোগ, একজনের মৃত্যু

গোপালগঞ্জে ‘নেশার টাকা না পেয়ে’ নিজের তিন ছেলেকে বিষ খাওয়ানোর অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে; যাদের মধ্যে একজন ইতোমধ্যে মারা গেছে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2021, 05:25 PM
Updated : 14 Nov 2021, 05:58 PM

রোববার সকালে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশু হোসেন শেখ (৩)।

অসুস্থরা হলো সিয়াম শেখ (১০) ও  হাসান শেখ (৩)।

গত বৃহস্পতিবার গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার খান্দারপাড় ইউনিয়নের গোপালপুর গ্রামে এই ঘটনা ঘটে। এই শিশুদের বাবা আলম শেখকে পুলিশ গ্রেপ্তার করেছে।

এই ঘটনায় মুকসুদপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকালে এই তিন শিশুর বাবা আলম শেখ স্ত্রী সীমা বেগমের কাছে মাদক কেনার জন্য টাকা চান। টাকা না পেয়ে স্ত্রীকে মারধর করে বাড়ি থেকে বের করে দেন। পরে তিন শিশুপুত্রকে বিষ পান করান।

সীমা বেগম বলেন, তার স্বামী আলম শেখ মাদকাসক্ত। বৃহস্পতিবার মাদকের টাকা না পেয়ে তাকে মারধর করে বাড়ি থেকে বের করে দেন এবং তিন শিশুকে জোরপূর্বক বিষ পান করান। বিষ প্রয়োগের ফলে ইতোমধ্যে তার সন্তান হোসেন মারা গেছে। অপর দুইজন হাসপাতালে।

সীমা বেগম তার স্বামী আলম শেখের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

মুকসুদপুর থানায় ওসি আবু বকর মিয়া বলেন, ওই শিশুদের বাবা আলম শেখ মাদকাসক্ত। নেশার টাকার জন্য প্রায়ই স্ত্রী সীমা বেগমকে মারধর করতেন।

তিনি জানান, গত বৃহস্পতিবার স্ত্রীর কাছে নেশার টাকা চাইলে না দেওয়ায় স্ত্রীকে পিটিয়ে বাড়ি থেকে বের করে দিয়ে নিজ হাতে তিন সন্তানকে বিষপান করান। স্থানীয়রা তাদের উদ্ধার করে মুকসুদপুর হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে ওইদিনই  ফরিদপুর  শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

গত শুক্রবার ওই তিন শিশুকে মা সীমা বেগম বাড়ি নিয়ে আসেন বলে ওসি জানান।

“গতকাল শনিবার তাদের অবস্থা আবার অবনতি হলে স্থানীয়দের আর্থিক সহায়তায় আবার ফরিদপুর শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে হোসেন শেখ মারা যায়।”

তিনি আরও জানান, ওইদিনই ওই শিশুদের বাবা আলম শেখকে হত্যা চেষ্টার মামলায় গ্রেপ্তার করা হয়। বর্তমানে তিনি গোপালগঞ্জ জেল হাজতে রয়েছেন। একটি শিশু মারা যাওয়ায় ওই মামলাকে হত্যা মামলা হিসেবে দেখানো হবে।