ছাত্রীর ‘শ্লীলতাহানির চেষ্টার’ অভিযোগে শিক্ষক বরখাস্ত

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টার অভিযোগে এক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2021, 04:14 AM
Updated : 31 Oct 2021, 04:36 AM

উপজেলা শিক্ষা অফিসার অরুণ কুমার ঢালী জানান, কোটালীপাড়ার শৌলদহ মুশুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গুরুদাস মিস্ত্রীকে শনিবার সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

গুরুদাস কোটালীপাড়া উপজেলার রামশীল ইউনিয়নের মুশুশিয়া গ্রামের ভদ্রকান্ত মিস্ত্রীর ছেলে।

অরুণ বলেন, গুরুদাস দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে কুপ্রস্তাব দিয়ে উত্যক্ত করে আসছিলেন। গত বৃহস্পতিবার গুরুদাস ওই ছাত্রীকে ছুটির পরে বিদ্যালয়ে থাকতে বলে। এক পর্যায়ে গুরুদাস মেয়েটির শ্লীলতাহানির চেষ্টা করে।

এ সময় ওই ছাত্রী বাড়িতে গিয়ে বিষয়টি তার মাকে জানায়।  শনিবার এলাকার নারীদের নিয়ে স্কুলে গিয়ে মেয়েটির মা গুরুদাসকে মারধর করে লাইব্রেরিতে অবরুদ্ধ করে রাখেন।

খবর পেয়ে পুলিশের সহায়তায় গুরুদাসকে উদ্ধার করা হয় বলে জানান উপজেলা শিক্ষা কর্মকর্তা।

তিনি বলেন, “আমি ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়ে সঙ্গে সঙ্গে ওই শিক্ষককে সাময়িক ভাবে বরখাস্ত করি। এ বিষয়ে ঊর্ধতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।”

ওই ছাত্রীর মা বলেন, “গুরুদাস মিস্ত্রী এর আগেও এই বিদ্যালয়ে এ ধরনের কয়েকটি ঘটনা ঘটিয়েছেন। আমরা তার শাস্তি চাই।”

তবে গুরুদাস মিস্ত্রী তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে ঘটনাটিকে ‘ষড়যন্ত্র’ বলে দাবি করেছেন।

এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে কিনা জানতে চাইলে কোটালীপাড়া থানার ওসি (তদন্ত) মো. জাকারিয়া বলেন, ওই ছাত্রীর পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ করা হয়নি। অভিযোগ দিলে তারা ব্যবস্থা নেবেন।