নারায়ণগঞ্জে হ্যালোর দুদিনের কর্মশালা শুরু

নারায়ণগঞ্জে হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের শিশু সাংবাদিকদের দুদিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2021, 04:02 PM
Updated : 24 Oct 2021, 04:02 PM

রোববার সকালে সদর উপজেলা পরিষদে আয়োজিত কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি ইউএনও আরিফা জহুরা।

ইউএনও তার বক্তব্যে বলেন, “আমরা অনেক ধরনের অনুষ্ঠান করি, কিন্তু বাচ্চাদের নিয়ে অনুষ্ঠান খুবই কম হয়। বিভিন্ন দিবস এলে নির্দিষ্ট কিছু বিষয়ের অনুষ্ঠানে শিশুরা সীমাবদ্ধ থাকে। শিশু সাংবাদিকতার বিষয়ে হাতেখড়ি বলা যায় এই কর্মশালা।”

শিশু সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, “তোমাদের চোখে তোমাদের সমস্যাগুলো উঠে আসলে বড়দের জন্য কাজ করতে সুবিধে হবে। প্রত্যেকটি মানুষের মধ্যে বিশেষ কোনো আগ্রহ থাকে। তোমাদের মধ্যে থেকে ইউএনও তৈরি হবে, জাতীয় পর্যায়ের সাংবাদিক তৈরি হবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমন রেজা বলেন, “মনের চোখকে ধারালো করতে হলে, মনের চোখকে জাগিয়ে তুলতে হলে আমাদেরকে জ্ঞান ও অভিজ্ঞতা অর্জন করতে হবে। শুদ্ধভাবে যদি বাংলা চর্চা করতে না পারি তাহলে ভাষার প্রতি মমত্ববোধ তৈরি হয় না।”

তাই বাংলা ভাষার প্রতি মমত্ববোধ জাগানোর আহ্বান জানান তিনি।

এই ধরনের একটি অনুষ্ঠান আয়োজনের জন্য তিনি ধন্যবাদ জানান।

প্রশিক্ষণ কর্মশালা সমন্বয় করেন এবং প্রশিক্ষণ প্রদান করেন হ্যালোর নির্বাহী সম্পাদক সুলাইমান নিলয়।

এ সময় উপস্থিত ছিলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের মাল্টি মিডিয়া প্রডিউসার আফরিন নাহার, ইমরান হাসান রাকিব, ইশরাত জাহান মনিকা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নারায়ণগঞ্জে হ্যালোর সমন্বয়ক মার্জিয়া রহমান।

কর্মশালায় বক্তব্য রাখেন ও অংশ নেন শিশু সাংবাদিক ইশতিয়াক খন্দকার মিরাজ, তানিশা আনজুম, মালিয়া হক আনিসা, হালিমা খাতুন সুভাত, সাদিয়া আক্তার, ইমতিয়াজ খন্দকার, মাজেদুল হক আবীর, ফাইজা হক রোদেলা, মহসিনুল হক তামিম, মিফতাহুল হক রাজিন, ই এফ তিসাম, নাদিয়া আক্তার স্বপ্না, নয়ন তাঁরা বৃষ্টি, জুবায়ের আহমেদ, মেহেদী হাসান, তাসকিন আহমেদ পংতি, ফোরকান ইসলাম ও সানিয়া রহমান মাইশা। 

মার্জিয়া রহমান জানান, দুদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সোমবার শেষ হবে।