নির্বাচনে প্রার্থিতার ঘোষণা, হামলার শিকার আ. লীগ নেতা

আসন্ন ইউনিয়ন পরিষদ-ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার ঘোষণা দেওয়ার পর রাজশাহীর এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে জখম করেছে হামলাকারীরা।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2021, 06:51 PM
Updated : 3 Oct 2021, 06:51 PM

বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের খুঁজিপুর বাজারে শনিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

আহত আলামিন হোসেন (৪২) আউচপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের ২ নম্বর ওয়ার্ডের সভাপতি।

গুরুতর অবস্থায় তাকে শনিবার রাতেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সন্ধ্যায় আলামিন একটি চায়ের দোকানে বসেছিলেন। এ সময় কয়েকজন যুবক তাকে ঘিরে ধরে এবং তিনি কেন চেয়ারম্যান পদে নির্বাচন করতে চান এমন প্রশ্ন তুলে তার সঙ্গে বাগবিতন্ডায় জড়িয়ে পড়ে।

“এক পর্যায়ে তারা দোকানের সামনেই আলামিনকে ধরে মাটিতে ফেলে বেধড়ক মারধর এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পালিয়ে যায়।”

পরে স্থানীয় লোকজন তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।

আলামিনের ভাই হেলাল উদ্দিন বলেন, আলামিন আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার আগ্রহ প্রকাশ করে গত শুক্রবার থেকে এলাকায় আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করেন।

“এই কারণে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরদার জান মোহাম্মাদ তার প্রতি ক্ষুব্ধ হন। তিনি তার ক্যাডার বাহিনী দিয়ে আমার ভাইকে মেরেছেন।”

এ অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান জান মোহাম্মদ বলেন, “আলামিন এক সময় সর্বহারা ক্যাডার ছিল। তিন বছর আগে পাবনা গিয়ে সে আত্মসমর্পণ করে এসেছে। সে মাতাল হয়ে মানুষের সঙ্গে অশালীন আচরণ করায় জনগণ তাকে গণধোলাই দিয়েছে।”

বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ বলেন, খবর পাওয়ার পরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। চায়ের দোকানে রাজনৈতিক বিষয় নিয়ে আলাপ করার সময় কথা-কাটাকাটির এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে হামলার ঘটনা ঘটে।

তিনি জানান, আলামিনের পরিবারকে মামলা করতে পরামর্শ দেওয়া হয়েছে। চিকিৎসার জন্য তার পরিবার রাজশাহী থাকায় এখনও মামলা হয়নি। মামলা হলেই এই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।