ডেঙ্গুতে মারা গেলেন সুনামগঞ্জের সাবেক সংসদ আছপিয়া

প্রায় এক মাস ডেঙ্গু জ্বরে ভুগে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সুনামগঞ্জ-৪ আসনের সাবেক সাংসদ ফজলুল হক আছপিয়া মারা গেছেন।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2021, 02:30 PM
Updated : 15 Sept 2021, 02:30 PM

বুধবার দুপুরে ঢাকার স্পেশালাইজড হাসপাতালে ৮৪ বছর বয়সে জাতীয় সংসদের এই সাবেক হুইপ মারা যান বলে পরিবারের সদস্যরা জানান।

বুধবার সন্ধ্যায় ঢাকার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে বলে বিএনপি কেন্দ্রীয় দপ্তর জানায়।

পরে বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা হবে বলে স্বজনরা জানান।

ফজলুল হক আছপিয়ার ভাগ্নে রুহুল তুহিন জানান, প্রবীণ এ রাজনীতিবিদ প্রায় মাস খানেক আগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। অবস্থার অবনতি হলে তাকে ঢাকার স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

“পারিবারিকভাবে তার মরদেহ সুনামগঞ্জ নিয়ে আসার প্রস্তুতি নেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চবিদ্যালয় মাঠে জানাজা অনুষ্ঠিত হবে।”

সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. নূরুল ইসলাম নূরুল বলেন, “আজ দুপুরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি আছপিয়া সাহেব মারা যান। মরদেহ সুনামগঞ্জে আসার পর আমরা দলীয়ভাবে শ্রদ্ধা জানাব।”

অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়া সুনামগঞ্জ-৪ আসন থেকে বিএনপির হয়ে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সনে চারদলীয় জোটের প্রার্থী হিসেবে নির্বাচিত হয়ে জাতীয় সংসদের হুইপ নির্বাচিত হন। তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।