ভারত থেকে আরও ২৯টি অ্যাম্বুলেন্স এসেছে

ভারতের উপহারের আরও ২৯টি অ্যাম্বুলেন্স এসে পৌঁছেছে।

বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2021, 05:49 PM
Updated : 12 Sept 2021, 05:49 PM

বেনাপোল শুল্কভবনের কমিশনার মো. আজিজুর রহমান জানান, রোববার সন্ধ্যায় ভারতের পেট্রাপোল বন্দর থেকে এই অ্যাম্বুলেন্সগুলো বেনাপোল বন্দরে ঢুকেছে। পরে অ্যাম্বুলেন্সগুলো বন্দরের টিটিআই মাঠে রাখা হয়েছে।

এ নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরে প্রতিশ্রুত ১০৯টি অ্যাম্বুলেন্সের মধ্যে ১০০টি পাওয়া গেল।

এর আগে চলতি বছরের ২১ মার্চ ভারত সরকারের উপহারের প্রথম চালানে একটি অ্যাম্বুলেন্স দেশে আসে। ৭ অগাস্ট দ্বিতীয় চালানে আসে ৩০টি। ২৬ অগাস্ট তৃতীয় চালানে আসে ৪০টি।

বেনাপোলে উত্তরা মটরসের প্রতিনিধি মেহেদি হাসান বলেন, উপহার হিসেবে আসা এসব অ্যাম্বুলেন্স ভেন্টিলেশন সুবিধা রয়েছে। যাতে কার্ডিয়াক রোগী বহনের সুযোগ থাকছে।

"অ্যাম্বুলেন্সের আমদানিকারক ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার। বন্দর থেকে ছাড় করাতে প্রয়োজনীয় কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হচ্ছে। আগামী মাসে বাকি ৯টি অ্যাম্বুলেন্স ঢুকবে বাংলাদেশে।"

বেনাপোল বন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার বলেন, ২০২১ সালের ২৬-২৭ মার্চ বাংলাদেশ সফরে স্বাস্থ্যসেবা উন্নয়ন ও কোভিড-১৯ মহামারী মোকাবেলায় যৌথ প্রচেষ্টার অংশ হিসেবে বাংলাদেশ সরকারকে ১০৯টি 'লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স' উপহার দেওয়ার ঘোষণা দিয়েছিলেন মোদী।

প্রতিশ্রুত বাকি অ্যাম্বুলেন্সগুলো সেপ্টেম্বরের শেষের দিকে পর্যায়ক্রমে পৌঁছাবে বলে আশা করছেন তিনি।

কমিশনার মো. আজিজুর রহমান জানান, উপহারের অ্যাম্বুলেন্স শুল্কমুক্ত সুবিধায় কাস্টমস থেকে খালাস দেওয়া হচ্ছে। দ্রুত যাতে ছাড় হয় সেজন্য বিশেষ টিম গুরুত্ব সহকারে কাজ করছে।