কক্সবাজারে ভুয়া এনজিও কর্মকর্তা আটক

কক্সবাজারে ‘মুজিববর্ষ উপলক্ষ্যে ঘর ও ল্যাট্রিন’ দেওয়ার নামে টাকা আদায় করার অভিযোগে এক ভুয়া এনজিও কর্মকর্তাকে আটক করা হয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2021, 05:27 PM
Updated : 3 August 2021, 05:27 PM

মঙ্গলবার সন্ধ্যায় টেকনাফের হ্নীলা ইউনিয়নের আলীখালী এলাকা থেকে এ প্রতারককে স্থানীয়রা আটক করেছে বলে হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী জানান।

আটক আনোয়ার হোসেন (২৫) টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী এলাকার উলা মিয়ার ছেলে।

রাশেদ মোহাম্মদ আলী বলেন, সন্ধ্যায় টেকনাফের আলীখালী এলাকায় ‘মুজিব জন্মবর্ষ উপলক্ষ্যে ঘর ও ল্যাট্রিন’ উপহার দেওয়ার কথা বলে বেসরকারি সংস্থা হেইস ওয়াশের কর্মকর্তা পরিচয়ে এক ব্যক্তি স্থানীয় লোকজনের কাছ থেকে টাকা আদায়ের খবর পাওয়া যায়। এ খবর স্থানীয়দের কাছ থেকে পাওয়ার পর ওই ব্যক্তি ইউপি কার্যালয়ে নিয়ে আসার জন্য নির্দেশ দেওয়া হয়।

টেকনাফের আলীখালী এলাকার জনৈক রাকিব আলীর কাছ থেকে ‘ঘর ও ল্যাট্রিন’ দেওয়ার কথা বলে টাকা আদায়ের সময় স্থানীয়রা আরোয়ার হোসেনকে আটক করে।

স্থানীয়রা আটক ব্যক্তিকে ইউপি কার্যালয়ে আনার পর হেইস ওয়াশ নামের বেসরকারি সংস্থার কর্মকর্তার পরিচয় দেন তিনি। তবে ‘সংস্থাটির সংশ্লিষ্টরা তাদের কর্মী নয় বলে জানায়’।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আরও বলেন, “প্রাথমিকভাবে জানা গেছে, স্থানীয় ১০ জনের কাছ থেকে টাকা আদায় করেছে।

“প্রতারণার বিষয়টি নিশ্চিত হওয়ার পর আটক ব্যক্তিকে টেকনাফের ইউএনও কাছে হস্তান্তর করা হয়।”

টেকনাফের ইউএনও পারভেজ চৌধুরী বলেন, রাতে স্থানীয় ইউপি চেয়ারম্যান আটককে উপজেলা প্রশাসনের কাছে নিয়ে আসে। এ ব্যাপারে খোঁজ-খবর নিয়ে নিশ্চিত হওয়া যায় আটক ব্যক্তি এনজিও সংস্থা হেইস ওয়াশের কেউ নন। পরে তাকে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

এ ঘটনায় এনজিও সংস্থাটির সংশ্লিষ্টরা বাদী হয়েছে আটক প্রতারকের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানান ইউএনও।