অপহরণকারী সন্দেহে রোহিঙ্গা আটক, ‘মুক্তিপণের’ টাকা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে শরণার্থী শিবির থেকে অপহণকারী সন্দেহে এক রোহিঙ্গা যুবক আটক হয়েছেন; যার কাছ থেকে ‘মুক্তিপণের’ টাকা পাওয়া গেছে বলে পুলিশের ভাষ্য।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2021, 05:20 PM
Updated : 14 July 2021, 05:20 PM

এপিবিএন ১৬ ব্যাটালিয়ানের অধিনায়ক পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম জানান, টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ২৬ নম্বর শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-এ-৪ এলাকায় এই অভিযান চালানো হয়।

আটক মোহাম্মদ ইলিয়াছ (৩০) ওই রোহিঙ্গা ক্যাম্পের বি-৮ ব্লকের মো. আব্দুল মজিদের ছেলে।

পুলিশ সুপার তারিকুল বলেন, বুধবার বিকালে ক্যাম্পের এ-৪ ব্লক এলাকায় আইয়ুব স্টোর নামের ব্যবসা প্রতিষ্ঠানের বিকাশ এজেন্টের মাধ্যমে ‘অপহরণকারী চক্রের’ এক সদস্য মুক্তিপণের টাকা উত্তোলন করছিল। এই খবরে এপিবিএনের একটি দল অভিযান চালায়।

“ঘটনাস্থল থেকে উত্তোলিত টাকাসহ এক জনকে হাতেনাতে আটক করা হয়। এ সময় আটক অপহরণকারী চক্রের সদস্যের হেফাজতে মুক্তিপণ হিসেবে আদায় করা ৫৮ হাজার টাকা পাওয়া যায়।”

এই এপিবিএন কর্মকর্তা বলেন, আটক ব্যক্তি স্বীকারোক্তিতে জানিয়েছে, টেকনাফের ২৬ নম্বর শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের বি-১০ ব্লকের মোহাম্মদ আয়াজ নামের এক ব্যক্তির নির্দেশে অপহরণের মুক্তিপণ বাবদ টাকাগুলো উত্তোলন করেছেন। তবে কাকে অপহরণ করা হয়েছে তা আয়াজ জানায়নি।

অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মোহাম্মদ আয়াজকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান পুলিশ সুপার তারিকুল ইসলাম।