দক্ষিণ আফ্রিকায় গুলিতে ফেনীর যুবক নিহত

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। 

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2021, 04:54 AM
Updated : 20 June 2021, 04:54 AM

নিহতের পরিবারের সদস্যরা জানান, বাংলাদেশ সময় শুক্রবার রাতে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের অদূরে লেনেশিয়াতে এ ঘটনা ঘটে।

নিহত হুমায়ুন কবির তামিম (৩০) ফেনীর দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের মিদ্দাহাট এলাকার তাজমোহন পাটওয়ারী বাড়ির আবুল কাশেমের ছেলে।

নিহতের মামা ও দক্ষিণ আফ্রিকা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল তানসেন বলেন, প্রায় চার বছর আগে জীবন-জীবিকার তাগিদে তিনি ভাগ্নে তামিমকে আফ্রিকা নিয়ে যান। সাউথ আফ্রিকার লেনেশিয়াতে নিজের দোকানে তামিমকে চাকরি দেন।

“বাংলাদেশ সময় শুক্রবার রাতে দোকানের কাউন্টারে কাজ করছিলেন তামিম। এ সময় ৭/৮ জন কৃষ্ণাঙ্গ সন্ত্রাসী দোকানে হানা দেন। তারা দোকানের কাউন্টারের ক্যাশ থেকে নগদ টাকা লুট করতে চাইলে তামিম তাদের বাধা দেয়।

এতে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে তামিমের বুকে পরপর তিনটি গুলি করে। পরে তারা দোকানের ক্যাশ ভেঙে নগদ টাকা ও মালামাল লুট করে নিয়ে যায়।”

এ সময় গুলিবিদ্ধ তামিম মাটিতে পড়ে জ্ঞান হারিয়ে ফেলে। পরে স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে পাশের একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তামিমকে মৃত ঘোষণা করেন বলে জানান আউয়াল।

দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়ন পরিষদের সদস্য শাহাদাত হোসেন সোহেল জানান, তামিমের এক স্বজন সে দেশ (আফ্রিকা) থেকে তার মৃত্যুর খবর দেশে পরিবারের কাছে পাঠিয়েছে। তামিমের মৃত্যুর খবর শুনে বারবার মূর্ছা যাচ্ছেন তার স্বজনরা। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

তামিমের মরদেহ দেশে আনার জন্য স্বজনরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন বলে জানান তিনি।