বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, তিন জেলে নিখোঁজ

দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে এফবি বিলকিস নামে এক মাছ ধরার ট্রলার ডুবে গেছে।

বরগুনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2021, 12:41 PM
Updated : 18 June 2021, 12:41 PM

শুক্রবার সকালে বরগুনার পাথরঘাটা থেকে ২০০ কিলোমিটার ২৪ জেলেসহ এটি ডুবে যাওয়ার চার ঘণ্টা পর তিনজন জেলে ছাড়া বাকিদের উদ্ধারের কথা জানিয়েছেন সংশ্লিষ্টরা।

শুক্রবার বিকেলে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, পাথরঘাটা থেকে ২০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে এফবি বিলকিস নামের এক ট্রলারে করে জেলেরা মাছ ধরছিলেন।

“শুক্রবার সকাল ৬টার দিকে হঠাৎ প্রচণ্ড ঝড়ে ঢেউয়ের তোড়ে ট্রলারটি ডুবে যায়।

“চার ঘণ্টা পর ২১ জন জেলেকে ভাসমান অবস্থায় অপর এক ট্রলারের জেলেরা উদ্ধার করেছে। এখনও তিনজন জেলেসহ ট্রলারের সন্ধান পাওয়া যায়নি।”

কোস্টগার্ডের দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশনের সদস্যরা দুপুরে নিখোঁজদের উদ্ধারে জিসান নামের একটি ট্রলার নিয়ে গভীর সাগরে রওনা হয়েছে বলেন তিনি।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের কমান্ডার লেফটেনেন্ট ফাহিম শাহরিয়ার বলেন, “ট্রলার ও জেলে ডুবে যাওয়ার খবর পাওয়া মাত্রই আমাদের ফোর্স উদ্ধারের জন্য সাগরের গেছে। আশা করছি ছেলেদের উদ্ধারে সক্ষম হব।”

সাগরে মৎস্য অবরোধের ৬৫ দিনের মধ্যে মাছ ধরার ট্রলার গভীর সমুদ্রে থাকার বিষয়ে জানতে চাইলে কোস্ট গার্ড কমান্ডার জানান, তাদের চোখ ফাঁকি দিয়ে অসাধু জেলেরা বঙ্গোপসাগরে মাছ ধরছে। তবে তাদের টহল জোরদার রয়েছে।