গাজীপুরে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

গাজীপুরে একটি পোশাক কারখানার শ্রমিকরা ‘বকেয়া বেতনের দাবিতে’ সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2021, 08:26 AM
Updated : 10 June 2021, 08:57 AM

বৃহস্পতিবার সকালে নগরীর লক্ষ্মীপুরা এলাকায় ‘স্টাইল ক্রাফট লিমিটেড’ কারখানারা শ্রমিকরা কাজে যোগ না দিয়ে সড়কে অবস্থান নেয়। ফলে যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ জটের সৃষ্টি হয়।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর সাংবাদিকদের বলেন, “শ্রমিকরা মে মাসসহ তাদের পূর্বের মাসের বকেয়া বেতন, বার্ষিক ছুটিসহ বিভিন্ন দাবিতে কারখানার সামনে অবস্থান নেয়।

“এক পর্যায়ে তারা সকাল সাড়ে ৯টার দিকে পাশের ঢাকা-গাজীপুর সড়ক অবরোধ করে। এতে ওই পথে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।”

আন্দোলনে থাকা এক শ্রমিক বলেন, বুধবার মালিক কারখানায় এলেও তাদের পাওনা পরিশোধের বিষয়ে কোনো প্রতিশ্রুতি না দিয়ে চলে যান।

এ বিষয়ে পরিদর্শক সমীর বলেন, শ্রমিকদের পাওনা নিয়ে মালিক এবং কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার চেষ্টা চলছে। তবে মালিক বুধবার ‘অসুস্থ হয়ে পড়ায়’ শ্রমিকদের পাওনা নিয়ে কথা বলতে পারেননি।

গত ঈদের ছুটির আগে এপ্রিল মাসের বেতন, ভাতা ও ঈদ বোনাস পরিশোধের দাবিতে শ্রমিকরা আন্দোলনে নেমেছিল। তখন ওই মাসের আংশিক পাওনা পরিশোধ করেছিল কারখানা কর্তৃপক্ষ।  

শ্রমিকদের এবারের দাবিদাওয়ার বিষয়ে জানতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের পক্ষ থেকে কারখানার ম্যানেজার (অ্যাডমিন) সুজাউদ্দিন আহমেদকে ফোন করা হলেও তিনি ধরেননি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক