সিরাজগঞ্জে বজ্রপাতে পাঁচজনের প্রাণ গেল

সিরাজগঞ্জের তিনটি উপজেলায় বজ্রপাতের পৃথক ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2021, 03:02 PM
Updated : 6 June 2021, 05:18 PM

রোববার বিকেল থেকে সন্ধ্যার মধ্যে শাহজাদপুর, উল্লাপাড়া ও বেলকুচি উপজেলায় এসব বজ্রপাতের সময় একটি গরুও মারা গেছে স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রশাসন জানিয়েছেন।

নিহতরা হলেন, শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের চর আঙ্গারু গ্রামের আমানত হোসেনের ছেলে আব্দুল্লাহ (২৬), নরিনা ইউনিয়নের বাতিয়া গ্রামের আলহাজ বার্বুচি (৫০), উল্লাপাড়া উপজেলার বাগমারা গ্রামের রফিকুল ইসলাম (৪৫), উধুনিয়া ইউনিয়নের আগদিঘল  গ্রামের শাহেদ আলীর ছেলে স্কুলছাত্র ফরিদুল ইসলাম (১৫) এবং বেলকুচি উপজেলার চরশমেসপুর গ্রামের ইউসুফ আলীর স্ত্রী লাইলী থাতুন (৩৫)।

শাহজাদপুরের কায়েমপুর ইউপির ৯ নম্বর ওয়ার্ড সদস্য আবুল কালাম জানান, রোববার বিকেলে আব্দুল্লাহ বৃষ্টির মধ্যে কায়েমপুর ইউনিয়নের চর আঙ্গারু গ্রামে বাড়ির পাশে মাঠে ধান কাটছিলেন। এ সময় বজ্রাঘাতে ঘটনাস্থলেই আব্দুল্লাহ মারা যান।

একই উপজেলার নরিনা ইউনিয়নের চেয়ারম্যান ফজলুল হক জানান, বিকেলে আলহাজ বার্বুচি স্ত্রীকে সঙ্গে নিয়ে বাড়ির পাশেই মাঠে ধান শুকানোর কাজ করছিলেন। হঠাৎ বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

উল্লাপাড়া উপজেলার উধুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জলিল জানান, বিকেলে ফরিদুল ইসলাম মাঠে ধান কাটছিলেন। ঝড়-বৃষ্টি শুরু হলে ধান কাটা বন্ধ করে বাড়ি ফেরার পথে বজ্রপাতে তার মৃত্যু হয়।

একই উপজেলার সলঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শফি কামাল শফি জানান, বিকেলে পাশের বাঙ্গালা ইউনিয়নের দড়িয়াল বিল থেকে হাঁসের বাথান নিয়ে বাড়ি ফেরার পথে বজ্রপাতে রফিকুল মারা যান। এ সময় একটি গরুও মারা গেছে।

অপরদিকে, বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান জানান, সন্ধ্যায় চর শমেসপুর গ্রামে বাড়ির পাশের মাঠে গরু আনতে গিয়ে বজ্রপাতে লাইলী খাতুন মারা গেছেন।