ঠাকুরগাঁওয়ে ডাকাতির অভিযোগে পৌর কাউন্সিলর গ্রেপ্তার

ঠাকুরগাঁওয়ে ডাকাতির অভিযোগে এক পৌর কাউন্সিলরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2021, 06:08 PM
Updated : 1 June 2021, 06:08 PM

মঙ্গলবার বিকেলে রাণীশংকৈল উপজেলা পৌরসভার ভান্ডারা এলাকায় অভিযান চালিয়ে ওই পৌর কাউন্সিলরকে গ্রেপ্তার করা হয় বলে হরিপুর থানার ওসি এসএম আওরঙ্গজেব জানান। 

গ্রেপ্তার আব্দুর রাজ্জাক (৪৩) রানীশংকৈল পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও ভান্ডারা গ্রামের বাসিন্দা।

মামলার বরাতে ওসি আওরঙ্গজেব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গত ১৯ মার্চ রাতে হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়নের নন্দগাঁও গ্রামে জাহিদুল ইসলাম নামের এক সার ও কীটনাশক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি হয়।

এ সময় ডাকাতরা ওই বাড়ি থেকে ৮ লাখ ৭৫ হাজার টাকাসহ মালামাল লুট করে নিয়ে যায়।

ডাকাতির সময় জাহিদুল ও তার পরিবারের লোকজন চিৎকার শুরু করলে এলাকাবাসী এগিয়ে আসে। এলাকাবাসী আসা টের পেয়ে ডাকাতরা পালিয়ে যায়।

ডাকাতির পরদিন সকালে জাহিদুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে হরিপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, অভিযোগ পাওয়ার পর জাহিদুল ইসলামের বাড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় একটি মোবাইলফোন উদ্ধার করা হয়। ওই ফোনের সূত্র ধরে তদন্তে নামে পুলিশ।

তদন্তকালে ডাকাতির সঙ্গে জড়িত তিনজনকে শনাক্ত করা হয়। তাদের আটক করা হয়। আটকদের দেওয়া তথ্যের ভিত্তিতে পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাকের নাম বেরিয়ে আসে।

ডাকাতির দিন রাজ্জাকের অবস্থানের বিষয়ে প্রযুক্তির মাধ্যমে নিশ্চিত হওয়া যায়। তবে ঘটনার পর থেকে গা ঢাকা দেন পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাক।

ওসি বলেন, পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাক আন্তঃজেলা মোটরসাইকেল চোর দলের প্রধান। তার নামে দেশের বিভিন্ন থানায় মোটরসাইকেল চুরির ৩৪টি মামলা রয়েছে। বিভিন্ন সময় তাকে গ্রেপ্তার করলেও জামিন পেয়ে তিনি আবার ডাকাতি ও চুরির সঙ্গে জড়িয়ে পড়েন।

“প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে আরও কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। রাজ্জাকের দেওয়া তথ্যের ভিত্তিতে ডাকাত দলের অন্য সদস্যদের গ্রেপ্তার করতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।”

এদিকে সন্ধ্যার আগে আদালতের মাধ্যমে পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাককে ঠাকুরগাঁও জেলা কারাগারে পাঠানো হয়েছে। বুধবার তাকে আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে বলে জানান ওসি আওরঙ্গজেব।