চুয়াডাঙ্গা `প্রস্তুত’, তবে ভারত থেকে ফেরেনি কেউ

কলকাতায় বাংলাদেশ দূতাবাসের ছাড়পত্র না পাওয়ায় চুয়াডাঙ্গার দর্শনা সীমান্ত দিয়ে ভারতে আটকা পড়া কোনো বাংলাদেশের নাগরিক ফেরেনি।

চুয়াডাঙ্গা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2021, 12:42 PM
Updated : 16 May 2021, 12:42 PM

আটকাপড়া নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষার পর এনওসি দেওয়া হলে সোম অথবা মঙ্গলবার থেকে তারা দর্শনা সীমান্ত দিয়ে দেশে আসতে পারেন বলে মনে করছে কর্তৃপক্ষ।

চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম জানান, রোববার থেকেই দর্শনা চেকপোস্ট দিয়ে ভারতে আটকা পড়া বাংলাদেশিদের ফেরার কথা ছিল। তবে ‘শেষ পর্যন্ত কলকাতার বাংলাদেশ দূতাবাস থেকে কোনো বাংলাদেশি এনওসি না পাওয়ায় রোববার কেউ আসতে পারেননি।

পুলিশ সুপার জানান, কবে কত জন বাংলাদেশি ভারতের গেদে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের দর্শনায় আসবেন তা আগেই জানিয়ে দেবে কলকাতার বাংলাদেশ দূতাবাস।

সেই অনুযায়ী যানবাহনের প্রস্তুতিও থাকবে।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. মারুফ হাসান বলেন, “ভারত থেকে বাংলাদেশিরা রোববার ফিরবেন হিসেব করেই আমাদের প্রস্তুতি নেওয়া ছিল। নার্সিং ইনস্টিটিউট, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, টিচার ট্রেনিং ইনস্টিটিউট, সদর হাসপাতাল এবং কিছু আবাসিক হোটেল প্রস্তুত রাখা হয়েছে।

ভারতফেরতরা সরকারি কোনো স্থাপনায় বিনা ভাড়ায় থাকতে পারবেন। তবে হোটেলে থাকলে তাদের খরচ বহন করতে হবে। যেখানেই থাকুক খাবার খরচ সবাইকেই বহন করতে হবে বলেন তিনি।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, বাধ্যতামূলক ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার সময় কেউ যাতে পালিয়ে যেতে না পারেন সে ব্যাপারে সতর্কতামূলক ব্যবস্থা থাকবে।