দুর্নীতি: পিরোজপুরে দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

দুর্নীতির অভিযোগে পিরোজপুরের দুইজন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2021, 12:15 PM
Updated : 28 April 2021, 12:15 PM

বুধবার জেলার এ দুই ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের চিঠি পেয়েছেন বলে জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানিয়েছেন।

বরখাস্তরা হলেন, পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার ২ নম্বর মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন মন্ডল মিঠু এবং নেছারাবাদ উপজেলার জলাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশিস কুমার বড়াল।

জেলা প্রশাসক সাজ্জাদ হোসেন বলেন, “মঙ্গলবার বিকালে ই-মেইলের মাধ্যমে তাদের বরখাস্তের চিঠি পেয়েছি।”

অসহায়দের বিনামূল্যে বিতরণ করা ঘর প্রদানের বিনিময় অর্থ গ্রহণ, সরকারি টিউবওয়েল প্রদানের বিনিময় নগদ অর্থ গ্রহণ, ভিজিডি’র উপকার ভোগী বাছাইয়ে অনিয়মের প্রমাণ পাওয়ায় সুমন মন্ডল মিঠুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এছাড়া জেলেদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণে অনিয়মের অভিযোগে জলাবাড়ি ইউপি চেয়ারম্যান আশিস কুমার বড়ালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলেন তিনি।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আবু জাফর স্বাক্ষরে বরখাস্তের চিঠিটি পাঠানো হয়েছে।

অভিযোগ অস্বীকার করে ‘বরখাস্ত’ সুমন মন্ডল মিঠু বলেন, আমি সরকারি কোনো ঘর (মুজিববর্ষ উপলক্ষে বিনামূল্যে বিতরণের জন্য) বরাদ্দ পাই নাই, এমন কি আমি সরকারি ঘরের তালিকা করি নাই।

নাজিরপুর উপজেলা নির্বাহী অফিসার তার বিরুদ্ধে ইচ্ছামতো রিপোর্ট পাঠিয়েছেন দাবি করে তিনি বলেন, “তাকে একবার ভিডিজি’র চাল নিয়ে জিজ্ঞাসা করছিলাম, সেই ক্ষোভে এই কাজ করছে। এটা প্রমাণহীন ও ভিত্তিহীন।”

অন্যদিকে, জেলেদের জাটকা আহরণে বিরত রাখার লক্ষ্যে ৩৪৭ জন জেলের মাঝে বিতরণের জন্য ফেব্রুয়ারি এবং মার্চ মাসের ভিজিএফ এর ৯১৬ বস্তা চালের মধ্যে ৩৬ বস্তা চাল কার্ডবিহীন ব্যক্তিদের মাঝে বিতরণের অভিযোগ বরখাস্ত করা হয়েছে আশিস কুমার বড়াল।

তিনি বলেন, “এগুলো সব আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। আমার অনুপস্থিতিতে তারা ভিডিএফ এর চালের বস্তা গুনেছে।

“১৪ এপ্রিল মৎস্য কর্মকর্তা ছিলেন, দুই বস্তা চাল কম ছিল। তবে পরে ৫ ও ৬ নম্বর ওয়ার্ড থেকে বস্তা বেশি গিয়েছে বলে আবার সেগুলো ফেরত দেওয়া হয়েছে।”