মৌলভীবাজারে ইউপি কার্যালয়ের নথিপত্র ভস্মীভূত

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের নথিপত্র ও আসবাবপত্রসহ সব মালামাল পুড়ে গেছে।  

মৌলভীবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2021, 11:45 AM
Updated : 25 April 2021, 04:32 PM

রোববার সকাল ৮টার দিকে এই অগ্নিকাণ্ড হয় বলে বড়লেখা থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার জানান।

জাহাঙ্গীর হোসেন বলেন, সকালের দিকে তিনি মৌলভীবাজার যাওয়ার পথে দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন পরিষদ থেকে ধোঁয়া বের হতে দেখেন। কাছে গিয়ে দেখেন আগুন জ্বলছে। সঙ্গে সঙ্গে তিনি ফায়ার সার্ভিসকে জানান।

“খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কক্ষ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, ডিজিটাল সেন্টার ও গ্রাম আদালতের কক্ষসহ পাঁচটি কক্ষসহ পাঁচটি কম্পিউটার এবং গুরুত্বপূর্ণ সব নথি পুড়ে ছাই হয়ে গেছে।”

বড়লেখা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুসরাত লায়লা নীরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনাম উদ্দিন বলেন, “আগুনে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। বিভিন্ন আসবাবপত্র, গুরুত্বপূর্ণ ডকুমেন্ট, কম্পিউটার, এসি ও ল্যাপটপসহ অনেক মূল্যবান জিনিষপত্র পুড়েছে। এছাড়া প্রায় ৮/১০ লাখ টাকার মালামাল ভষ্ম হয়েছে।”

গ্রাম পুলিশ সদস্য জমির উদ্দিন বলেন, “রাতে গ্রাম পুলিশের একজন সদস্য ইউনিয়ন পরিষদ ভবনে ছিলেন। তিনি সকাল সাড়ে ৭টায় সেখান থেকে যান। এরপরই আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে।”

তবে আগুন কীভাবে লেগেছে তা তিনি বলতে পারেননি।

গ্রাম আদালত সহকারী আমজাদ হোসেন পাপলু বলেন, “আগুনে গ্রাম আদালতের এজলাসসহ অনেক গুরুত্বপূর্ণ কাগজ পুড়ে গেছে। অনেক বড় ক্ষতি হয়ে গেছে।”

ডিজিটাল সেন্টারের উদ্যোত্তা সব্যসাচী দে বলেন, “আগুনে একটি কম্পিউটার ও একটি ল্যাপটপ পুড়ে গেছে। কম্পিউটার ও ল্যাপটপের হার্ডডিক্সে অনেক গুরুত্বপূর্ণ ফাইল ছিল।

মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, অগ্নিকাণ্ডের কারণ উদঘাটন করতে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।