খুলনায় আইপিএলের ‘বাজি হেরে আত্মহত্যার চেষ্টা’, গ্রেপ্তার ২

খুলনার পাইকগাছায় ‘আইপিএল নিয়ে বাজি ধরে হারার পর’ আত্মহত্যা চেষ্টার মামলায় দুজন গ্রেপ্তার হয়েছেন।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2021, 03:22 PM
Updated : 18 April 2021, 03:22 PM

শনিবার এই বিষয়ে মামলা হওয়ার পর এই দুই যুবককে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ জানিয়েছে। ওইদিনই আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এরা হলেন পাইকগাছা উপজেলার চাঁদখালী ইউনিয়নের চক কাওয়ালী গ্রামের শেখ আহাদ (২২) ও পলাশ সরদার।

পাইকগাছা থানার এসআই সুজিত ঘোষ বাদী হয়ে ২৫-৩০ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন।

মামলায় অভিযোগ করা হয়, জুয়া খেলার জন্য শেখ আহাদের কাছ থেকে পলাশ সরদার এক লাখ ৪০ হাজার টাকা ধার নেন। আহাদ আশা থেকে ঋণ নিয়ে এবং নিজের মোটরসাইকেল বন্ধক রেখে পলাশকে এই টাকা ধার দেন।

কিন্তু পলাশ সব টাকা জুয়ায় হারার পর আহাদকে দিতে পারছে না বলে মামলায় অভিযোগ করা হয়।

অভিযোগে আরও বলা হয়, আহাদ নিজেও অন্যের কাছ থেকে ধার নিয়ে জুয়া খেলেন এবং হারেন। অন্যরা টাকার জন্য চাপ দেওয়ায় ও নিজের পাওনা না পাওয়ায় বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। ওই সময় পরিবারের লোকজন টের পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে তিনি বেঁচে যান।

পাইকগাছা থানার ওসি এজাজ শফী বলেন, ওই ঘটনায় থানার এসআই সুজিত ঘোষ বাদী হয়ে ২৫-৩০ জনের বিরুদ্ধে একটি মামলা করলে শনিবার আহাদ ও পলাশকে গ্রেপ্তার করা হয়। ওইদিনই তাদের কারাগারে পাঠানো হয়।

ওসি বলেন, অপরাধটির ধরন কিছুটা নতুন। পাইকগাছায় কয়েকটা সিন্ডিকেট আছে যারা ধার দেনা করে, সম্পদ বন্ধক রেখে আইপিএলে জুয়া খেলছেন। পুলিশ ইউনিয়নভিত্তিক এই ধরনের জুয়াড়িদের একটি তালিকা তৈরি করছে।

চাঁদখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আক্কাছ আলী ঢালী বলেন, “এলাকায় ক্রিকেট নিয়ে জুয়া বেড়েছে। মোবাইল ফোন বা ইন্টারনেটের মাধ্যমে এ জুয়া পরিচালনা করা হয়। যারা পরিচিত বাজিগর, তারা মোবাইলের মাধ্যমে বাজি ধরেন। আর যারা নতুন তারা নগদ টাকা জমা দিয়ে বাজি ধরেন।” 

আক্কাছ বলেন, করোনার সময় বেকার যুবক আর মূলত ভাড়ায়চালিত মোটরসাইকেল চালকেরা এতে বেশি জড়িয়ে পড়ছেন। বাজিতে হেরে অনেকেই নিঃস্ব হচ্ছেন।