ফরিদপুরে সরকারি জলাশয় ভরাট করে রাস্তা নির্মাণ

ফরিদপুরের বোয়ালমারীতে একটি সরকারি জলাশয়ের একাংশ ভরাট করে ব্যক্তিগত রাস্তা তৈরির অভিযোগ উঠেছে পৌরসভার সাবেক এক কাউন্সিলরের বিরুদ্ধে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2021, 02:07 PM
Updated : 15 April 2021, 02:07 PM

অভিযোগের মুখে থাকা মো. আতিকুল ইসলাম বোয়ালমারী পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এবং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক। 

সড়ক ও জনপথ অধিদপ্তরের সড়ক বিভাগের সুপারভাইজার মো. কাইউম মোল্যা বলেন, মাইজকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের বোয়ালমারী পৌরসভার জর্জ একাডেমির পূর্ব পাশে একটি সরকারি জলাশয়ের একাংশ বালু দিয়ে ভরাট করছেন আতিকুল ইসলাম। ওই জলাশয়টি ফরিদপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন।

“বুধবার দুপুরে অধিদপ্তরের সড়ক বিভাগের ফরিদপুর অঞ্চলের উপ-বিভাগীয় প্রকৌশলী আবুল হোসেন ওই জলাশয় ভরাট বন্ধের নির্দেশনা দিয়ে আমাকে সেখানে পাঠান। কিন্তু ঘটনাস্থলে গিয়ে আতিকুলকে না পেয়ে তার ভাইকে কাজ বন্ধের করতে বলি। কিন্তু সেই নির্দেশ অমান্য করে আতিকুল বৃহস্পতিবার সকালেও বালু দিয়ে জলাশয় ভরাটের কাজ চালিয়েছেন।”

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আতিকুল ইসলাম বলেন, “ওই জলাশয়ের পেছনে আমার ব্যক্তিগত জায়গা রয়েছে। সেখানে যাতায়াতের জন্য আমি জলাশয়ের একাংশ ভরাট করে রাস্তা তৈরি করছি।”

নির্দেশনা অমান্য করে জলাশয় ভরাট করার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে প্রকৌশলী আবুল হোসেন বলেন,“এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।