নওগাঁর সাবেক এমপির বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

নওগাঁর সাবেক সংসদ সদস্য ইসরাফিল আলমের বিরুদ্ধে জমি দখল করে কৃষি খামার করার অভিযোগ উঠেছে।

নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2021, 07:42 AM
Updated : 14 April 2021, 07:42 AM

অপরদিকে ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভীন বিউটি তাদের খামারে হামলা চালিয়ে ভাংচুরসহ লুটপাটের অভিযোগ করেছেন। তাছাড়া তিনি জমি জবরদখলের অভিযোগ অস্বীকার করেছেন।

ইসরাফিল নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য ছিলেন। তিনি মারা গেছেন।

জমি দখলের অভিযোগ করেছেন রাণীনগর উপজেলার কাশিমপুর গ্রামের সাদেকুল ইসলাম।

সাদেকুল বলেন, “পল্লীশ্রী সমন্বিত কৃষি প্রদর্শনী খামারের নামে সংসদ সদস্য ইসরাফিল আলম বেঁচে থাকাকালে আমার ৪৫ শতক জমি জবরদখল করেছেন।

“সম্পত্তি উদ্ধারের জন্য সরকারের সব দপ্তরে ধর্ণা দিয়েও কোনো প্রতিকার পাইনি। বরং নানাভাবে হয়রানি করা হয়েছে। সম্পত্তি ফেরত পাওয়ার দাবিতে আমরা সোমবার শান্তিপূর্ণভাবে মানববন্ধন কর্মসূচি পালন করি। এই ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার লক্ষ্যে আমাদের বিরুদ্ধে খামারে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগ আনা হয়েছে। এ অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দ্যেশমুলক।”

ভাংচুর ও লুটের ফলে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেছেন সুলতানা পারভীন বিউটি।

তিনি সাংবাদিকদের বলেন, “জমি জবরদখলের অভিযোগ সঠিক নয়। খামার করার সময় অনেকের কাছ থেকে জমি কিনে নেওয়া হয়েছে। কিন্তু সাদেকুল ইসলাম তাদের ৪৫ শতক জমি দেননি। এ নিযে তাদের সঙ্গে একাধিকবার বসা হয়েছে। বর্তমান বাজার দরের চেয়ে দ্বিগুণ দাম দিতে চাওয়ার পরও তারা রাজি হননি।

“এখন সাদেকুল ইসলাম লোকজন নিয়ে হামলা করে লুটপাট, ভাংচুর ও গাছপালা কেটে ৩০ লাখ টাকার ক্ষতিই করেছেন। একই সঙ্গে খামারের ৪৬টি গরু লুট করে নিয়ে যাওয়ার পাশাপাশি খামারের কর্মচারী ও আমার পরিবারে ক্ষতি করার হুমকি দিয়েছেন। আমি ও আমার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছি।”

অভিযোগ পাওয়ার পর ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন জেলার পুলিশ সুপার আব্দুল মান্নান।

তিনি বলেন, “অভিযোগ পেয়েছি। ঘটনা তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য রাণীনগর থানার ওসিকে নিদের্শ দেওয়া হয়েছে।”