সিলেট শহরের ৬ থানায় এলএমজি পোস্ট স্থাপন

দেশের বিভিন্ন জেলায় হেফাজতে ইসলামের ভাঙচুর-অগ্নিসংযোগের পর নিরাপত্তা জোরদার করতে সিলেট শহরের ছয় থানায় এলএমজি পোস্ট স্থাপন করা হয়েছে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2021, 10:55 AM
Updated : 8 April 2021, 10:55 AM

পুলিশ সদস্যরা বৃহস্পতিবার সকাল থেকে এসব পোস্টে দ্বায়িত্ব পালন করছেন বলে জানিয়েছেন সিটি পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার বিএম আশরাফ উল্লাহ তাহের।

তিনি বলেন, “কয়েক দিন ধরে দেশের বিভিন্ন স্থানে উগ্রবাদী গোষ্ঠী নাশকতামূলক কর্মকাণ্ড চালাচ্ছে। সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়েছে। ভাঙচুর ও আগুন দিয়ে রাষ্ট্রীয় ও ব্যক্তিমালিকানাধীন সম্পদ নষ্ট করেছে।

“এই অবস্থায় সিলেট মহানগর পুলিশের আওতাধীন ছয় থানা, সব ফাঁড়ি ও গুরুত্বপূর্ণ  স্থাপনায় বিশেষ নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। প্রতিটি স্থাপনায় বালু ও মাটি দিয়ে নির্মাণ করা হয়েছে এলএমজি (লাইট মেশিনগান) পোস্ট।”

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ মার্চ চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। পরে হরতাল ডেকে নারায়ণগঞ্জসহ বিভিন্ন জায়গায় নাশকতা চালায় তারা।

তাহের বলেন, “উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় সার্বিক নিরাপত্তা জোরদার করতে সব থানা, ফাঁড়ি ও স্থাপনায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ।”

এছাড়া সিলেট জেলার ১১ থানায়ও বিশেষ নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন।