‘বিদ্রূপের প্রতিবাদ করায়’ গোপালগঞ্জে এক বুদ্ধি প্রতিবন্ধীকে ভয়ানক পিটুনি

গোপালগঞ্জে  ভয়ানক পিটুনির শিকার এক বুদ্ধি প্রতিবন্ধী যুবককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2021, 12:23 PM
Updated : 3 April 2021, 12:23 PM

বুদ্ধি প্রতিবন্ধী মাসুদ শেখ (৩৫) কোটালীপাড়া উপজেলার কুশলা ইউনিয়নের সেনারগাতি গ্রামের কবির শেখর ছেলে। তিনি  খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় মাসুদের চাচা আবুল বশার শেখ কোটালীপাড়া থানায় মামলা করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও কোটালীপাড়া থানার এসআই আমিনুল ইসলাম বলেন, অভিযোগটি এফআইআর করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে। 

কোটালীপাড়া থানার ওসি শেখ লুৎফর রহমান বলেন, “অভিযুক্ত হাচিবুরের বিরুদ্ধে থানায় একটি মানব পাচার মামলা রয়েছে বলে খোঁজ নিয়ে জানা গেছে। তার বিরুদ্ধে আর কোনো মামলা আছে কিনা তা এখনো জানতে পারিনি।”

ঘটনার বিবরণ দিয়ে আহত যুবকের চাচা আবুল বশার শেখ বলেন, গত বুধবার সন্ধ্যায় কোটালীপাড়ার টুপুরিয়া বাসস্ট্যান্ড দিয়ে মাসুদ শেখ হেঁটে যাচ্ছিল।

“এ সময় মাসুদ শেখের শারীরিক অবস্থা নিয়ে হাচিবুর হাজরার বাবা নজির হাজরা ব্যঙ্গ করে। তখন মাসুদ ক্ষেপে গিয়ে নজির হাজরার দিকে তেড়ে আসে।

“পাশ থেকে এ ঘটনা দেখে হাচিবুর হাজরা। এক পর্যায়ে সে মাসুদ শেখকে নির্মমভাবে পিটিয়ে গুরুতর আহত করে “

গুরুতর আহত মাসুদ শেখকে প্রথমে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে  নিয়ে যাওয়া হয়েছে।

তিনি বলেন, মাসুদের শারীরিক অবস্থার এখনো ঝুঁকিমুক্ত নয় বলে চিকিৎসকরা জানিয়েছেন।

কুশলা ইউপির ১ নম্বর ওয়ার্ড সদস্য নাসিম আহম্মেদ বলেন, “হাচিবুর হাজরার নামে কোটালীপাড়া থানায় একাধিক মাদক ও মানবপাচার মামলা রয়েছে। সে এলাকায় চিহ্নিত সমাজ বিরোধী। তার অত্যাচারে মানুষ অতিষ্ঠ।”

এ বিষয়ে জানার জন্য হাচিবুর হাজরার বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। বুদ্ধি প্রতিবন্ধী  মাসুদ শেখকে পিটিয়ে আহত করার ঘটনায় থানায় অভিযোগ দায়েরের পর তারা এলাকা ছেড়ে পালিয়ে গেছে বলে প্রতিবেশীরা বলছেন।