দোহারে দাঁতের চিকিৎসা করাতে গিয়ে নারীর মৃত্যু

ঢাকার দোহার উপজেলায় দাঁতের চিকিৎসা করাতে গিয়ে এক নারীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

কেরানীগঞ্জ-দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2021, 04:51 PM
Updated : 18 March 2021, 04:51 PM

বৃহস্পতিবার বিকেলে উপজেলার জয়পাড়ার সবুজ ডেন্টাল কেয়ারে দাঁতের চিকিৎসা করাতে আসলে দাঁতের গোরায় ইনজেকশন দেওয়ার সঙ্গে সঙ্গে ওই নারী মারা যায় যায় বলে নিহতের স্বজনদের দাবি।

নিহত নাসিমা বেগম (৫২) উপজেলার কার্তিকপুর এলাকার মৃত শেখ ইয়াসিন মিয়ার স্ত্রী।

দোহার থানার ওসি মোস্তফা কামাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এ ঘটনায় নিহতের ভাই জসিম খান বাদী হয়ে দোহার থানায় একটি অভিযোগ করেছেন।

“সবুজ ডেন্টাল কেয়ারের সত্ত্বাধিকারী সবুজ হোসেন ও টেকনোলজিস্ট শেখর রায়কে আটক করা হয়েছে। তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

নিহতের ভাই জসিম জানান, বিকেলে দাঁতের ব্যথা নিয়ে জয়পাড়া সবুজ ডেন্টাল কেয়ারে যায় তার বোন। সেখানে দায়িত্বে থাকা টেকনোলজিস্ট শেখর দাঁতের গোড়ায় লোকাল অ্যানেস্থেটিক ইনজেকশন দেওয়ার সঙ্গে সঙ্গে অসুস্থ হয়ে জ্ঞান হারান তার বোন। এ পরিস্থিতিতে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পরামর্শ দেন শেখর।

“মুমুর্ষ অবস্থায় আমার বোনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।”

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আল আমিন বলেন, এ ধরনের চিকিৎসা দেওয়ার ক্ষেত্রে অবশ্যই রেজিস্টার ডাক্তারের পরামর্শ নিয়ে লোকাল অ্যানেস্থেটিক ইনজেকশন প্রয়োগ করতে হবে। পাশাপাশি প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা করে চিকিৎসা দিতে হবে। এখানে যার কিছুই করা হয়নি।