কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহানের নিহতের ঘটনায় মামলা

নোয়াখালীর কোম্পানীগঞ্জে পৌর মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীদের সঙ্গে আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীদের সংঘর্ষের মধ্যে গুলিবিদ্ধ হয়ে সাংবাদিক বুরহান উদ্দিন মুজ্জাকিরের নিহতের ঘটনায় তার বাবা থানায় মামলা করেছেন।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2021, 09:31 AM
Updated : 23 Feb 2021, 01:26 PM

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহিদুল হক রনি জানান, মঙ্গলবার বেলা ১১টায় বুরহানের বাবা চর ফকিরা ইউনিয়নের ৫ নম্বর  ওয়ার্ডের নেয়াব আলী মাস্টার বাদী হয়ে অজ্ঞাত পরিচয় আসামিদের  নামে এ মামলা দায়ের করেন।
গত শুক্রবার বিকেলে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশির হাট পূর্ব বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় পেশাগত দায়িত্বপালনকালে গুলিবিদ্ধ হন দৈনিক বাংলাদেশ সমাচার ও অনলাইন পোর্টাল বার্তা বাজারের স্থানীয় প্রতিনিধি বুরহান উদ্দিন মুজ্জাকির।

পরদিন  রাত পৌনে ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মামলার পর আসামিদের গ্রেপ্তার ও মামলার তদন্ত প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানান ওসি।

সাংবাদিকদের প্রতিবাদ কর্মসূচি পালন:

জেলা শহর মাইজদী নোয়াখালীর বিভিন্ন স্থানে আজও সাংবাদিক মুজ্জাকির হত্যায় জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন-সমাবেশ হয়েছে।

বেলা সাড়ে ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, রিপোর্টাস্ ক্লাব ও তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি নামে সাংবাদিকদের তিনটি সংগঠনের উদ্যোগে মানববন্ধন-সমাবেশ করা হয়।

একই দাবিতে বেলা ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিরাপদ ‘নোয়াখালী চাই’ নামে একটি সামাজিক সংগঠনের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।