মুন্সীগঞ্জের বার নির্বাচনের ফল ভাগাভাগি

মুন্সীগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গণনা শেষে মধ্যরাতে ফলাফল প্রকাশ করা হয়েছে।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2021, 04:16 AM
Updated : 26 Jan 2021, 04:16 AM

সমিতির সভাপতি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত মোহাম্মদ আলী এবং সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের সুলতানা রোজিনা ইয়াসমিন নির্বাচিত হয়েছেন।

সোমবার দিনভর ভোটগ্রহণ শেষে গণনার পর মধ্যরাতে নির্বাচনের এ ফলাফল ঘোষণা করা হয় বলে এ নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার আইনজীবী নাছিমা আক্তার জানিয়েছেন।

মোহাম্মদ আলী দ্বিতীয় বারের মতো সভাপতি এবং সুলতানা রোজিনা প্রথমবারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন।

নাছিমা আক্তার জানান, সোমবার সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। ১৫টি পদে ৩০ প্রার্থী দুই প্যানেলে বার্ষিক এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচিত অন্যদের মধ্যে সহ-সভাপতি মো. হালিম বেপারী (বিএনপি), সহ-সভাপতি মো. আবুল হাসান মৃধা (আওয়ামী লীগ), সহ-সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম খান (বিএনপি), লাইব্রেরী সম্পাদক দেলোয়ার হোসেন তুহিন (আওয়ামী লীগ), দপ্তর সম্পাদক প্রণয় চক্রবর্তী (আওয়ামী লীগ), কোষাধ্যক্ষ মো. হাফিজুর রহমান (বিএনপি), ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক মো. বেলায়েত হোসেন (আওয়ামী লীগ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো. আরফান সরকার খোকন (বিএনপি)।

এছাড়া কার্যকরী সদস্য পদে নির্বাচিত হয়েছেন, মো. জাহাঙ্গীর আলম (বিএনপি), মো. হাবিবুর রহমান হাবিব(আওয়ামী লীগ), মো. মেহেদী হাসান শাহাবাৎ (বিএনপি), প্রদীপ পাল (আওয়ামী লীগ) এবং মো. ফিরোজ মিয়া (আওয়ামী লীগ)।

সভাপতি পদে মোহাম্মদ আলীর প্রাপ্ত ভোট ২৩০, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. সালাহউদ্দিন ঢালী পেয়েছেন ১৪০ ভোট। সাধারণ সম্পাদক পদে সুলতানা রোজিনা ইয়াসমিনের  প্রাপ্ত ভোট ২৩৪, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলমগীর কবির পেয়েছেন ১৩৯ ভোট।

এ নির্বাচনে সহকারী প্রিজাইডিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন আইনজীবী সুলতানা আক্তার বিউটি।  পোলিং অফিসার ছিলেন জানে আইনজীবী আলম প্রিন্স, আইনজীবী সুজন হায়দার জনি ও আইনজীবী আকলিমা আক্তার।

জেলা আইনজীবী সমিতির ৩৮৪ জন ভোটারের মধ্যে ৩৭৫ জন ভোট দেওয়ায় ভোট পড়ার হার ৯৭ দশমিক ৬৬ শতাংশ।