বান্দরবানে কথিত বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ‘ইয়াবা ব্যবসায়ী’ নিহত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা নিহত হয়েছেন, যাকে ইয়াবা ব্যবসায়ী বলছে বিজিবি।

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2021, 01:59 PM
Updated : 22 Jan 2021, 02:00 PM

বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, শুক্রবার ভোরে উপজেলা ঘুমধুম ইউনিয়নের দক্ষিণ বাইশফাঁড়ী এলাকায় এই ঘটনা ঘটে।

“নিহত আব্দুর রহিম (২৫) কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গ্যা ক্যাম্প-১, ব্লক-এ/৭ এর বাসিন্দা ওয়াদুল হকের ছেলে।”

ঘটনাস্থল থেকে ইয়াবা, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে জানানন এই বিজিবি কর্মকর্তা জানান।

আলী হায়দার আজাদ আহমেদ বলেন, বিজিবির বাইশফাঁড়ী বিওপি সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে কয়েকজন ‘ইয়াবা ব্যবসায়ী’ বিপুল ইয়াবা ট্যাবলেট নিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে।

নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত এলাকা

বিওপির দুইটি টহল দল সীমান্ত পিলার-৩৬/২ এস থেকে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এবং ঘুমধুমের দক্ষিণ বাইশফাঁড়ী নতুন ব্রিজ এলাকায় অবস্থান নেয় বলে তিনি জানান।

তিনি বলেন, ভোর পৌনে ৪টার দিকে ৮-১০ জনের একটি দল পাহাড়ি এলাকা দিয়ে প্রবেশ করতে দেখে চ্যালেঞ্জ করলে তারা দুইভাগে বিভক্ত হয়ে বিজিবির টহল দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি করে।

“আত্মরক্ষার্থে বিজিবির সদস্যরা পাল্টা গুলি করলে মাদক ব্যবসায়ীরা মিয়ানমারের পাহাড়ি জঙ্গলের ভিতর পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে আহত একজনকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

আলী হায়দারা আজাদ আহমেদ আরও জানান, ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা ট্যাবলেট, দেশে তৈরি দুইনলা বন্দুক ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এই ঘটনায় আহত বিজিবির দুই সদস্যকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় বলে জানান বিজিবির এই কর্মকর্তা।