ডিসির মামলায় সেই সাংবাদিক কারাগারে

কিশোরগঞ্জে এক সাংবাদিককে ডিসির করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2020, 03:24 PM
Updated : 29 Dec 2020, 03:27 PM

তার বিরুদ্ধে অভিযোগ, সড়ক পরিবহন আইনে জরিমানার পর তিনি ফেইসবুক লাইভে এসে প্রশাসনিক কর্মকর্তাদের ‘গালাগালি ও হুমকি’ দিয়েছিলেন।

গ্রেপ্তার আকিব হৃদয় ‘আনন্দ টিভি’ ও ‘দেশটাইম’ অনলাইন পোর্টালের সাংবাদিক পরিচয় দিয়েছেন। তিনি প্রতিদিনের সংবাদেরও জেলা প্রতিনিধি বলে সংবাদপত্রটি জানিয়েছে।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা উবায়দুর রহমান সাহেল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ড্রাইভিং লাইসেন্স, হেলমেট ও মাস্কবিহীন অবস্থায় মোটর সাইকেল চালানোর অভিযোগে আকিব হৃদয়কে সড়ক পরিবহন আইনের ২০১৮ এর ৬৬ ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। মোটরসাইকেলে তার সঙ্গে মোস্তাফিজুর রহমান নামে আরেক যুবকও ছিলেন।

“এই সময় আকিব হৃদয় নিজেকে আনন্দ টিভি ও দেশটাইম অনলাইন পোর্টালের সাংবাদিক দাবি করেন এবং তাকে জরিমানা করায় ম্যাজিস্ট্রেট ও উপস্থিত পুলিশ সদস্যদের বিভিন্ন রকম গালিগালাজ করে চাকরিচ্যুতি ও দেখে নেওয়ার হুমকি দেন।”

এদিকে প্রতিদিনের সংবাদের প্রতিবেদনে বলা হয়, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারীদের ‘স্যার’ না বলায় জরিমানা করা হয়েছিল হৃদয়কে।

কিশোরগঞ্জের বিচারিক হাকিম আদালতের জেনারেল রেকর্ড অফিসার (জিআরও) এসআই নজরুল ইসলাম জানান, সোমবার রাতে জেলা প্রশাসক সারোয়ার মুর্শেদ চৌধুরী বাদী হয়ে তিনজনকে আসামি করে কিশোরগঞ্জ মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন। মঙ্গলবার তাকে কারাগারে পাঠানো হয়েছে।

জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. শহীদুল ইসলাম চৌধুরী আসামি হৃদয়কে কারাগারে পাঠানোর আদেশ দেন। তার পক্ষে কেউ জামিনের আবেদন করেননি।

জেলা প্রশাসনের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মামলায় আকিব হৃদয়ের পাশাপাশি মোস্তাফিজুর রহমান ও মনোয়ার হোসেন রনি নামে আর দুজনের বিরুদ্ধেও একই অভিযোগ করা হয়।