বিএনপির আশ্রয়ে ধর্মভিত্তিক অপশক্তি সারাদেশে ছড়িয়ে রয়েছে: হানিফ

বিএনপির আশ্রয়ে-প্রশ্রয়ে সারা দেশে ছড়িয়ে থাকা সকল ধর্মভিত্তিক অপশক্তি ও স্বাধীনতা বিরোধীদের বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2020, 09:14 AM
Updated : 11 Dec 2020, 10:57 AM

কুষ্টিয়া মুক্ত দিবস উপলক্ষে শুক্রবার দুপুরে শহীদদের স্মরণে জেলা সরকারি কলেজের সামনে জাতির জনক বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বর্তমান সরকারের আমলে দেশে মানবাধিকার শুন্যের কোঠায়- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্য প্রসঙ্গে জানতে চাইলে হানিফ বলেন, “এই দেশে সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন হয়েছিল জিয়াউর রহমানের আমলে। ৭৫- এ জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যাকারীদের বিচার না করে তাদেরকে পুরুস্কৃত করে ইতিহাসের সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন করেছিলেন জিয়াউর রহমান। এরপরেও তারা কোন লজ্জায় মানবাধিকারের কথা বলে জাতি জানতে চায়।”

“এই বিএনপির আশ্রয়ে প্রশ্রয়ে ধর্মভিত্তিক অপশক্তি সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। আমরা স্বার্বভৌমত্ব রক্ষার জন্য সর্বচ্চ প্রদক্ষেপ নেব। যুদ্ধাপরাধীদের মত সকল স্বাধীনতা বিরোধীদের বিচারের আওতায় আনা হবে।”

কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শাহীনুর রহমানসহ দলীয় নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।