ফেনীতে অপহৃত শিশু উদ্ধার, নারী  আটক

ফেনীর ছাগলনাইয়া থেকে অপহৃত তিন মাসের এক শিশুকে সোনাগাজী থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত অভিযোগে এক নারীকে আটক করা হয়েছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2020, 04:41 AM
Updated : 22 Sept 2020, 04:41 AM

সোমবার রাতে ফেনী পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মাঈনুল ইসলাম জানান, সোনাগাজীর সদর ইউনিয়নের চরখোয়াজ গ্রামের ডা. নুর করিম নামে এক পল্লী চিকিৎসকের বাড়ি থেকে সোমবার ভোরে জুনাঈদ হোসেন নামের শিশুটিকে তারা উদ্ধার করেন।

উদ্ধার হওয়া জুনাইদ কুয়েত প্রবাসী নিজাম উদ্দিনের ছেলে।

আটক রোকসানা আক্তার বিথি (২১) ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের উত্তর চাঁদপুর গ্রামের শাহজাহানের স্ত্রী।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, “রোববার সকালে জুনাইদকে ছাগলনাইয়ার পৌর শহরের কলেজ রোড থেকে অপহরণ করা হয় বলে তার মা জাহেদা আক্তার থানায় লিখিত অভিযোগ করেন।

এর প্রেক্ষিতে ওই এলাকার সিসিটিভি ফুটেজ দেখে এবং তথ্য প্রযুক্তি ব্যবহার করে দীর্ঘ ১৮ ঘণ্টা অভিযান পরিচালনা করে জুনাইদকে উদ্ধার করে পুলিশ।”

অপহরণের কারণ জানতে চাইলে  এ পুলিশ কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে টাকার লোভে শিশুটিকে বিক্রি করার জন্য অপহরণ করেছে বলে বিথি পুলিশের কাছে স্বীকার করেছেন। এ কাজে তার এক ছেলে বন্ধু সহযোগিতা করেছে বলে সে স্বীকার করেছে। ছেলেটিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

শিশুটির মা বলেন, “পূর্ব পরিচিত হওয়ায় গত শনিবার বিথি আমাদের বাসায় বেড়াতে আসে। পরদিন সকালে ছাদে ছবি তোলার কথা বলে আমার বড় ছেলে নুসরাত জাহান (৫) ও ছোট ছেলে জুনাইদকে নিয়ে  বাসা থেকে বের হয়।

অনেক্ষণ পর নুসরাত জাহান ফিরে এলেও বিথি ও জুনাঈদকে আর খঁজে পাওয়া যাচ্ছিল না। পরে জানতে পারি বিথি জুনাইদকে একটি অটোরিকশায় নিয়ে চলে গেছে। অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে থানায় অভিযোগ করি।”