কুষ্টিয়া জেলা পরিষদের ৪ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

কুষ্টিয়া জেলা পরিষদের চার কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে মার্কেট ভেঙে জমি দখলের অভিযোগে আদালতে মামলা হয়েছে।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2020, 06:12 PM
Updated : 20 Sept 2020, 06:12 PM

সদর উপজেলার হরিশংকরপুর গ্রামের রাকিবুল ইসলাম নামে এক ব্যক্তির স্ত্রী-সন্তানসহ চারজন বাদী হয়ে রোববার বিকালে কুষ্টিয়ার যুগ্ম জেলা জজ আদালতে এই মামলা করেন।

বাদীর আইনজীবী মাহতাব উদ্দিন জানান, বিচারক মামলাটি আমলে নিয়ে বিবাদীদের আগামী ২৪ নভেম্বর আদালতে হাজির হওয়ার আদেশ দিয়েছেন।

বিবাদীরা হলেন- কুষ্টিয়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামান, সহকারী প্রকৌশলী শফিকুল ইসলাম, সার্ভেয়ার মো. মনিরুজ্জামান, প্রশাসনিক কর্মকর্তা শাহিনুজ্জামান শাহীন ও কেএনবি অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক কামরুজ্জামান।

মামলায় অভিযোগ করা হয়েছে, গত বছর ১০ জুন সদর উপজেলার বটতৈল এলাকার রাকিবুল ইসলাম নামে এক ব্যক্তির ২২টি দোকানবিশিষ্ট দোতালা ভবন গুঁড়িয়ে দিয়ে জবরদখল করেন কামরুজ্জামান। তার দাবি তিনি জমিটি কুষ্টিয়া জেলা পরিষদ থেকে ইজারা নিয়েছেন। এ ঘটনায় মামলা হলে পুলিশ চূড়ান্ত প্রতিবেদন দেয়।

পরে রাকিবুলের মৃত্যু হলে তার মা রোকেয়া খাতুন, স্ত্রী হোসনেয়ারা খাতুন, ছেলে হুসাইনুল ও হুজ্জাতুল ইসলাম এই চারজন বাদী হেয় রোববার যুগ্ম জেলা জজ আদালতে এই মামলা করেন।

এ বিষয়ে বিবাদী কামরুজ্জামান বলেন, জমিটি তাকে জেলা পরিষদ লিজ দিয়েছে। মামলা হয়ে থাকলে তিনি তা আইনগতভাবে মোকাবিলা করবেন।

মামলার অপর বিবাদী শফিকুল আজম বলেন, “আমি এখানে চাকরি করি। আমার ব্যক্তিগত কোনো বিষয় নয়। যা কিছু হয়েছে সব চেয়ারম্যান স্যার ও প্রধান নির্বাহীর হুকুমে আমি দায়িত্ব পালন করেছি মাত্র। মামলাও ওনারাই দেখবেন।”

‘সরকারি কাজ করতে গিয়ে যদি মামলা হয় তাহলে সেটা সরকারই দেখবে’ বলে মন্তব্য করেছেন অপর বিবাদী কুষ্টিয়া জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শাহিনুজ্জামান।

অপর বিবাদী কুষ্টিয়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামানকে ফোন করা হলেও তিনি সাড়া দেননি। পরে এসএমএস করেও তার সাড়া মেলেনি।