ব্যক্তির জায়গায় ‘রাস্তা তৈরির চেষ্টা’ ঠিকাদারের

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় এক ব্যক্তির জায়গার উপর রাস্তা তৈরির চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2020, 07:09 PM
Updated : 31 August 2020, 10:49 AM

এ ঘটনায় জমির মালিক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের কাছে অভিযোগ করলে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য বিজয়নগর থানাকে নির্দেশ দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, বিজয়নগর উপজেলার আমতলী বাজার এলাকায় স্থানীয় সাতগাঁও গ্রামের বাসিন্দা জাহাঙ্গীর হোসেনের একটি মার্কেট রয়েছে। সম্প্রতি এই মার্কেট সংলগ্ন চান্দুরা-আখাউড়া সড়কের উন্নয়ন কাজ শুরু হয়েছে। এই উন্নয়ন কাজের ঠিকাদার ফিরোজুর রহমান এই উন্নয়ন কাজ করছেন।

এই কাজের অংশ হিসেবে গত ১৯ অগাস্ট সকালে ঠিকাদার ফিরোজ মার্কেটের জায়গায় রাস্তা তৈরির চেষ্টা করলে জাহাঙ্গীর আদালতে যান।

জাহাঙ্গীরের অভিযোগ, রাস্তার পূর্ব পাশ দিয়ে প্রশস্ত না করে পশ্চিম পাশে থাকা মার্কেটের জায়গার উপর প্রশস্তকরণের চেষ্টা করছেন ঠিকাদার ফিরোজ। এ ঘটনায় জাহাঙ্গীরের ছেলে নেহাল ইসলাম নৌসাদ আদালতে অভিযোগ দায়ের করেন।

গত ২০ অগাস্ট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আশরাফ আহমেদ রাসেলের আদালতে অভিযোগ দিলে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য বিজয়নগর থানার ওসিকে নির্দেশন দিয়েছেন বলে জাহাঙ্গীর জানান।

জাহাঙ্গীর আরও বলেন, “আমি দীর্ঘদিন ধরে পঙ্গু জীবনযপন করছি। আমার অক্ষমতার সুযোগ নিয়ে দীর্ঘদিন ধরে আমার সম্পত্তি দখলের চেষ্টা করছে স্থানীয় প্রভাবশালী একটি চক্র। দখল করতে না পেরে এখন আমার মার্কেটের জায়গার উপর দিয়ে রাস্তা তৈরির জন্য ঠিকাদারকে মদদ দিচ্ছে।”

ঠিকাদার ফিরোজুর রহমান বলেন, “রাস্তাটি সোজা করতে গিয়ে যতটুকু লেগেছে ততটুকুই নিয়েছি। এটি ইচ্ছাকৃতভাবে নেওয়া হয়নি। রাস্তা যদি ওনার মার্কেট পর্যন্ত আসে, তাহলে মার্কেটের দামও তো বেড়ে যাবে। আমরা প্রয়োজনে ওই জায়গায় বাদ রেখেই কাজ করব।”

বিজয়নগর থানার ওসি আতিকুর রহমান বলেন, আদালতের নির্দেশনা মতে ধার্যকৃত তারিখের মধ্যেই বিষয়টি তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়া হবে।