হাতিয়ায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে জলদস্যু’ নিহত

নোয়াখালীর হাতিয়া উপজেলায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন, যাকে জলদস্যু বলছে র‌্যাব। এ সময় চারজনকে আটকও করা হয়েছে।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2020, 05:00 AM
Updated : 16 July 2020, 05:08 AM

বৃহস্পতিবার ভোররাতে বুড়িরচর ইউনিয়নের শূন্যের চর গ্রামের সূর্যমুখী ঘাট এলাকায় এ ঘটনা ঘটে বলে র‌্যাব- ১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান।

নিহত বাহার উদ্দিন (৪৩) বুড়িরচর ইউনিয়নের কালিরচর গ্রামের শাহ আলমের ছেলে।

আটকরা হলেন রাজবাড়ির বালিয়াকান্দি উপজেলার শাহাদাত শেখের ছেলে শান্ত শেখ (২০), নোয়াখালীর হাতিয়ার কাটাখালী গ্রামের বাদশা মাঝির ছেলে মো. ইউছুফ (৩৫), দক্ষিণ শান্তিপুর গ্রামের মৃত মোজাম্মেলের ছেলে আলাউদ্দিন (৪০) ও চর কৈলাশ গ্রামের আবুল হোসেনের ছেলে মো. মুরাদ (৩০)।  

র‌্যাব কর্মকর্তা জসিম উদ্দিন চৌধুরী বলেন, ‘জলদস্যু বাহিনী প্রধান’ বাহার তার সহযোগীদের নিয়ে নদীতে দস্যুতার প্রস্তুতি নিচ্ছেন খবর পেয়ে র‌্যাব অভিযানে নামে।

“ভোর রাতের দিকে শূন্যের চর গ্রামের সূর্যমুখী ঘাট এলাকায় দস্যুরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলির এক পর্যায়ে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় বাহারের মরদেহ পড়ে থাকতে দেখা যায়।”

ঘটনাস্থল থেকে বাহারের চার সহযোগীকে আটক কার হয়েছে এবং ছয়টি একনলা বন্দুক ও ছয় রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয় বলে জানান তিনি।

জসীম জানান, নিহত বাহারের মরদেহ এবং তার সহযোগীদেরকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়ের প্রস্তুতি চলছে।

হাতিয়া থানার ওসি আবুল খায়ের জানান, বাহারের বিরুদ্ধে থানায় অস্ত্র ও ডাকাতির দুটি মামলা রয়েছে।