ভোলায় জলদস্যু সন্দেহে দুইজনকে পুলিশে দিল জনতা

ভোলার মনপুরা উপজেলায় জলদস্যু সন্দেহে দুই ব্যক্তি আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী।

ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2020, 06:14 PM
Updated : 4 July 2020, 08:13 PM

শনিবার দুপুরে কলাতলীর চরে এ ঘটনা ঘটে বলে কলাতলীর চর পুলিশ ফাঁড়র এস আই শাহাদাত হোসেন জানান।

এরা হলেন নুরউদ্দিন ওরফে রুবেল (৩০) ও রফিকূল ইসলাম (৩০)। এদের বাড়ি ভোলার দৌলতখান উপজেলার ভবানীপুর ও চরপাতা গ্রামে।

স্থানীয়দের বরাত দিয়ে কলাতলীর চর পুলিশ ফাঁড়র এসআই শাহাদাত হোসেন বলেন, শুক্রবার রাতে ট্রলারে করে রুবেল, রফিকূল ইসলাম, জামাল ও আবদুল মতিন নামে চার যুবক কলাতলীর চরে ঘোলের খাল সংলগ্ন আশ্রয়ন প্রকল্পে আসেন। সেখানে রুবেলের শ্বশুর জামাল ব্যাপারীর ঘরে ওঠেন তারা।

“খবর পেয়ে শনিবার স্থানীয়রা একত্রিত হয়ে ধরতে গেলে জামাল ও আবদুল মতিন ট্রলার নিয়ে পালিয়ে যান। নুরউদ্দিন ওরফে রুবেল ও রফিকূল ইসলামকে ধরে পুলিশে দেয় স্থানীয়রা।”

এসআই শাহাদাত আরও বলেন, জনতার ধরা দুই যুবক ফাঁড়িতে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা নদীতে কারেন্ট জাল চুরি করেন বলে জানিয়েছেন। তবে অধিকতর জিজ্ঞাসাবাদ ও আইনি ব্যবস্থা নেওয়ার জন্য বিকালে তাদের মনপুরা থানায় পাঠানো হয়েছে।

এই সংঘবদ্ধ দলটি মেঘনায় জলদস্যুর সঙ্গে জড়িত বলে কলাতলীর চরের একাধিক বাসিন্দারা জানিয়েছেন, বলেন এসআই শাহাদাত।

মনপুরা থানার ওসি সাখাওয়াত হোসেন বলেন, থানায় আসার পর জিজ্ঞাসাবাদের পর ব্যবস্থা নেওয়া হবে।

তজুমদ্দিনে জেলে-ট্রলারে হামলা-লুট

জেলার তজুমদ্দিনে মেঘনা নদীতে জেলেদের একটি ট্রলারে হামলা চালিয়েছে মাছ ও জাল লুট করেছে জলদস্যুরা। তাদের হামলায় ৩/৪ জন জেলে আহত হয়েছেন।

তজুমদ্দিন থানার ওসি এসএসম জিয়াল হক বলেন, শনিবার ভোর রাতের দিকে মেঘনায় এই ডাকাতির ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে জানতে পারে পুলিশ। 

হামলার শিকার জেলদের বরাত দিয়ে তিনি বলেন, মাছ ধরা শেষে জেলেরা ট্রলার নিয়ে ভোলার দিকে ফিরছিলেন। এ সময় একদল দস্যু আতর্কিত হামলা চালিয়ে জাল ও মাছ লুট করে নিয়ে যায়। এ সময় ভুট্ট্রু মাঝিসহ ৩/৪ জন আহত হয়েছেন।